php glass

দেশে ফিরলেন মোশাররফ রুবেল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সস্ত্রীক মোশাররফ রুবেল

walton

ব্রেন টিউমারের সফল অস্ত্রোপচার শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। শনিবার (৩০ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

গত মঙ্গলবার সিঙ্গাপুরের মাউন্ট এলিযাবেথ হাসপাতালে নিউরো সার্জন ডাক্তার এলভিন হংয়ের অধীরে অস্ত্রোপচার হয় রুবেলের। প্রায় সাড়ে ৩ ঘণ্টা ধরে চলে সেই অপারেশন।

তবে বায়োপসি রিপোর্টে কোনো ক্যান্সারের জীবাণু পাওয়া যায়নি। তাই ক্যান্সার থেকে পুরোপুরি শঙ্কামুক্ত রুবেল। তবে কেমোথেরাপি এবং রেডিওথেরাপি দিতে আগামী মাসে সিঙ্গাপুর যেতে হবে তাকে। নিয়মিত এই থেরাপি দিতে হবে যাতে করে নতুন করে টিউমার বাসা বাধতে না পারে।

গতকাল সন্ধ্যায় দেশে ফিরে বারিধারায় নিজ বাসায় নিরিবিলি সময় কাটান রুবেল। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্যান্সারের জীবাণু নেই কিন্তু যে টিউমারটা হয়েছে- সেটার গ্রোথ এত বেশি যে ছয় মাসে ৩০টি রেডিওথেরাপি এবং ৫০টি কেমোথেরাপি দিতে হবে।

তবে ৩৭ বছর বয়সী রুবেলের পক্ষে এখনই মাঠে ফেরা সম্ভব হচ্ছে না। আপাতত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলতে হবে তাকে। থেরাপিগুলো দেয়ার পর এমআরআই করানো হবে। সে রিপোর্ট দেখে পুনরায় সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘন্টা, মার্চ ৩১, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
মান্দায় ‘ছেলেধরা’ সন্দেহে গণপিটুনির শিকার ৬ ব্যক্তি
প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন শুরু
সাত কলেজের অধিভূক্তি বাতিলের দাবিতে ঢাবিতে তালা
ছোটপর্দায় আজকের খেলা
টেকনাফে ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক


খুলনায় সোহাগ পরিবহন কেড়ে নিল নারীর প্রাণ
যাত্রীবাহী পরিবহন শূন্য পাটুরিয়া ফেরিঘাট
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত
মিন্নিকে আইনি সহায়তা দিতে আদালতের সামনে আইনজীবীরা
জন্মদিনে আরও বড় কাজের প্রত্যাশা ফখরুল আলমের