php glass

সুপার ওভারে নাটকীয় জয় পেলো দিল্লি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিল্লি ক্যাপিটালের খেলোয়াড়দের উদযাপন

walton

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয় পেয়েছে দিল্লি ক্যাপিটাল। শনিবার রাতে সুপার ওভারে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে দলটি। আর এবারের আসরে প্রথম পরাজয়ের স্বাদ পেয়েছে কলকাতা। 

দিল্লির ফিরোজ শাহ্ কোটলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে দিল্লীও ৬ উইকেটে ঠিক ১৮৫ রান তুলতে সমর্থ হয়। ফলে সুপার ওভারে গড়ায় ম্যাচটি।

১৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানে শেখর ধাওয়ানের উইকেট হারায় দিল্লি। দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক শ্রেয়াস আয়ারকে সাথে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন পৃথ্বী। ৮৯ রান আসে তাদের ব্যাট থেকে। আয়ার ৩২ বলে ৪৩ রান করে আউট হন। দলের রান তখন ১১৬।

অন্য প্রান্তে দ্রুত রান তুলেতে থাকেন পৃথ্বী। তবে ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ৫৫ বলে ৯৯ রানের ইনিংস খেলে দলীয় ১৭০ রানে আউট হন তিনি। শেষ ওভারে জয়ের জন্য দিল্লির প্রয়োজন ছিলো ৬ রান। কুলদ্বীপ যাদবের করা ২০তম ওভারে ৫ রানে বেশি নিতে পারেনি দিল্লি। ৬ উইকেটে ১৮৫ রানে থেমে যায় দিল্লি ক্যপিটালের ইনিংস। 

সুপার ওভারে আগে ব্যাট করে দিল্লি সংগ্রহ করে ১ উইকেটে ১০ রান। ১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রাবাদার করা ওভারে ১ উইকেটে ৭ রানের বেশি নিতে পারেনি কলকাতা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। দলীয় ৪০ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। এরপর নিতিশ রানা ও সাবম্যান গিল দ্রুত বিদায় নিলে ৬১ রানে ৫ উইকেটে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে কলকাতা।

বিপর্যয় থেকে দলকে রক্ষা করেন অধিনায়ক দিনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল। ষষ্ঠ উইকেট জুটিতে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন তারা। ৯৫ রান আসে এই জুটির ব্যাট থেকে। আন্দ্রে রাসেল ২৮ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলে দলীয় ১৫৬ রানে আউট হন। দিনেশ কার্তিক ৩৬ বলে ৫০ রান করে আউট হন। ২০ ওভারে কলকাকাতা নাইট রাইডার্সের সংগ্রহ দাড়ায় ৭ উইকেটে ১৮৫ রান।
 
দিল্লির হার্শেল প্যাটেল ২টি এবং রাবাদা, লামিচানে, মরিস ও অমিত মিশ্র ১টি করে উইকেট নেন।

দিল্লি ক্যাপিটালের পৃথ্বী ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে দিল্লি। সমান পয়েন্ট নিয়ে হেরেও রানরেটে এগিয়ে থেকে শীর্ষস্থান ধরে রেখেছে কলকাতা।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
আরএআর/এমজেএফ

২০২০ সালের জুনের মধ্যেই নতুন ১৫ ট্রেন
ঢাবিতে ভর্তি: দেড় ঘণ্টার পরীক্ষায় এমসিকিউ ৭৫, লিখিত ৪৫
গুজবে সরকারবিরোধী পক্ষের যোগসূত্র পেয়েছে পুলিশ
সামাজিক নিরাপত্তায় ১৪ কোটি ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি


১০০ গান করবেন তারা
ডাক বিভাগে ৬৫ পদে নিয়োগ
গুজব ঠেকাতে সরকার কঠোর: কাদের
নিজেকে নয় উইলিয়ামসনকে সেরা মানছেন স্টোকস
সাগ‌রে ধরা পড়‌ছে ই‌লিশ, দেখা মিলছে বাজারেও