ফুলহামকে হারিয়ে শীর্ষে ফিরলো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুলহ্যামের গোলরক্ষককে পরাস্ত করে গোল করছেন আগুয়েরো

walton

আন্তর্জাতিক বিরতির আগে শীর্ষ স্থান দখল করেছিল লিভারপুল। কিন্তু তাদের সেই স্বস্তি বিরতি থেকে ফিরেই শেষ করে দিল ম্যানচেস্টার সিটি। ফুলহামের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরার পাশাপাশি শীর্ষস্থানও পুনর্দখলে নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

php glass

শনিবার (৩০ মার্চ) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে প্রতিপক্ষ ফুলহামকে একপ্রকার দর্শক বানিয়ে রেখেছিল সিটিজেনরা। প্রতিপক্ষের রক্ষণব্যুহে মুহুর্মুহু আক্রমণ শানিয়ে দুবার লক্ষ্যভেদ করেন সিটি’র বার্নান্দো সিলভা ও সার্জিও আগুয়েরো। এই জয়ে লিভারপুলের কোর্টে চাপের বোঝা চাপিয়ে দিল লিভারপুল। রোববারের (৩১ মার্চ) ম্যাচে টটেনহামের বিপক্ষে হোঁচট খেলেই শিরোপা স্বপ্নে বেশ বড় ধাক্কা খাবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

৫-৪-১ ফরম্যাশন নিয়ে মাঠে নেমে কার্যত ম্যানসিটিকে গোল করা থেকে রুখে দেওয়াই ছিল ফুলহামের। কিন্তু সিটির দুর্দান্ত আক্রমণভাগের সামনে তাদের সেই রক্ষণের দেওয়াল টিকতে পারেনি।

ম্যাচের ৫ম মিনিটে ফুলহামের টিমোথি ফসু-মেনসাহ’র ভুল পাস থেকে বল পেয়ে যান সিটির কেভিন দে ব্রুইন। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সদ্যই সেরে ওঠা ব্রুইন দ্রুত খুঁজে নেন আগুয়েরোকে। আগুয়েরো তার ডানে তাকিয়ে সুবিধাজনক অবস্থানে দেখতে পান সিলভাকে। বল পেয়েই ২০ গজ দূর থেকে লক্ষ্যভেদ করে সিটিকে দেন এই পর্তুগিজ।

দ্বিতীয় গোল পেতে খুব বেশি অপেক্ষায় থাকতে হয়নি সিটিকে। ২৭তম মিনিটে দারুণ ফিনিশিংয়ে চলতি মৌসুমে নিজের ১৯তম গোলের দেখা পান দুর্দান্ত ফর্মে থাকা আগুয়েরো। সিলভার বানিয়ে দেওয়া বল এগিয়ে আসা ফুলহামের গোলরক্ষককে সার্জিও রিকোকে বোকা বানিয়ে জালে পাঠিয়ে দিয়ে ম্যাচের ভাগ্য সেসময়ই নির্ধারণ করে দেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

গোল দিয়ে উজ্জীবিত সিটি এরপর যেন আক্রমণের পসরা সাজিয়ে বসে। মিডফিল্ড থেকে দারুণ আক্রমণ শানাতে থাকেন ডেভিড সিলভা, দে ব্রুইন আর রহিম স্টার্লিঙ্গ মিলে স্বাগতিকদের রক্ষণকে নাকাল করে ছাড়েন। প্রতিবারই তাদের থামাতে গলদঘর্ম হতে হয় ফুলহামের রক্ষণভাগকে। কয়েকবার তো অল্পের জন্য পেনাল্টির হাত থেকেও বেঁচে যায় ফুলহাম।

দ্বিতীয়ার্ধে কিছুটা হালকা চালে খেলতে থাকে সিটি। যদিও এজন্য তাদের কোনো খেসারত দিতে হয়নি। বরং সব প্রতিযোগিতা মিলিয়ে ঘরের বাইরে শেষ ১২ ম্যাচের ১১তম জয় তুলে নিয়ে প্রতিদ্বন্দ্বী লিভারপুলের কাছ থেকে শীর্ষ স্থান ছিনিয়ে নেওয়ার কাজটা সহজেই সেরে রাখলো।

রাতের আরেক ম্যাচে মার্কাস রাশফোর্ড ও অ্যান্থনি মার্শালের গোলে ওয়াটফোর্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অস্থায়ী থেকে সদ্যই স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পাওয়া কোচ ওলে গানার সোলকজায়েরের নতুন অধ্যায়টা জয় দিয়েই হলো।

এই জয়ে ৩১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এলো ‘রেড ডেভিল’রা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে তিনে টটেনহাম। পরের ম্যাচে লিভারপুলের কাছে স্পাররা হেরে গেলেই ইউনাইটেড চলতি মৌসুমে প্রথমবারের মতো তিনে জায়গা করে নেবে ম্যানইউ।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
এমএইচএম

ধানের দাম অস্বাভাবিকভাবে কমে যাওয়ায় সরকার উদ্বিগ্ন
ইফতার করা হলো না দম্পতির
না’গঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো কিশোরের
সিইপিজেডে ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে
ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির


১২ ঘণ্টা পর সচল সিলেট-তামাবিল সড়ক
গরমে আমে ফ্রুট বোরার আক্রমণ, ক্ষতি হচ্ছে ভাটার ধোঁয়াতেও
লোকসভায় তারকাদের হার-জিত
ওয়ালটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মাশরাফি
শতবর্ষী বৃদ্ধা ধর্ষণ, ধর্ষক কিশোরের স্বীকারোক্তি