php glass

গেইলের রেকর্ডের রাতে মুম্বাইকে হারালো পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩০০ ছক্কা হাঁকানোর মাইলফলক গড়েছেন ক্রিস গেইল। তার তৈরি করে দেওয়তা ভিতের উপর দাঁড়িয়েই মুম্বাই ইন্ডিয়ান্সের ছুড়ে দেওয়া টার্গেট ৮ উইকেট হাতে রেখে অনায়াসেই পেরিয়ে গেছে পাঞ্জাব।

শনিবার (৩০ মার্চ) ঘরের মাঠ মোহালিতে রাতে মুম্বাইয়ের ছুড়ে দেওয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে একসময় হার দেখতে পাচ্ছিল পাঞ্জাব। ইনিংসের এক পর্যায়ে ওভার পিছু রান লাগতো ৮-এর বেশি। কিন্তু ৫৭ বলে ৭১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন পাঞ্জাবের লোকেশ রাহুল। তিন ম্যাচে এই নিয়ে দ্বিতীয় জয় পেলো পাঞ্জাব, যেখানে মুম্বাইয়ের এই নিয়ে টানা দ্বিতীয় হার।

টসে হেরে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের ৩৯ বলে ৬০ রানের ইনিংসে বেশ ভালো শুরু পায় মুম্বাই। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতায় রানের সংগ্রহ বড় হয়নি। শেষদিকে ১৯ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে ১৭৬ রান পর্যন্ত নিতে সহায়তা করেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

ব্যাট হাতে ঝড় তুলেছিলেন গেইল। তারপরও প্রথম ৬ ওভারে মাত্র ৩৮ রান তুলতে পারে পাঞ্জাব। এরপরই হাত খুলে খেলতে শুরু করেন ক্যারিবীয় ব্যাটিং দানব। ২৪ বলে তার ঝড়ো ৪০ রানের ইনিংসের পর দলকে চাপমুক্ত করেন ময়াঙ্ক আগারওয়াল।

২১ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৩ রানের ঝড় তুলে বিদায় নেন আগারওয়াল। বাকি পথটা ৮ বল বাকি থাকতেই পার করে দেন রাহুল ও ডেভিড মিলার।

তবে ১৫তম ওভারকেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া ওভার বলা যায়। শেষ ৬ ওভারে প্রয়োজন ছিল ৬৫ রান। বল হাতে এলেন পান্ডিয়া। কিন্তু ব্যাট হাতে এক ছক্কা, দুই চার মিলিয়ে ওই ওভারে ১৯ রান নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ পাঞ্জাবের হাতে তুলে দেন রাহুল।

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
এমএইচএম

দিনাজপুরের নবাবগঞ্জে বজ্রপাতে শিশুর মৃত্যু
শোলাকিয়ায় জঙ্গি হামলা হামলা: ফের পেছালো সাক্ষ্যগ্রহণ
যুক্তরাজ্যকে ‘গাছে উঠিয়ে মই কেড়ে নিলো’ যুক্তরাষ্ট্র!
‘চার কারণে এসিড সন্ত্রাস কমেছে বাংলাদেশে’
ইশ্বরদীতে ২০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস


ইয়াবা সেবনকালে আইনজীবীসহ আটক দুই, তিন মাসের কারাদণ্ড
রুয়েটে শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ক সেমিনার
চকরিয়ায় স্বতন্ত্র প্রার্থীর ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলা
সাতক্ষীরার খোলপেটুয়া নদীতে জেলে নিখোঁজ
অসুস্থ লুসি হল্ট, সাক্ষাৎ করলেন প্রশাসনের কর্মকর্তারা