php glass

রোনালদোকে মিস করছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি ও রোনালদো-ছবি: সংগৃহীত

walton

ঠিকই বলেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। লা লিগায় তার উপস্থিতি মিস করেন তার কথিত প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। সেকথা এবার আর্জেন্টাইন ফুটবল জাদুকর নিজ মুখেই স্বীকার করে নিলেন।

গত বছর ১১০ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি দেন রোনালদো। ফলে লা লিগায় টানা ১০ বছর স্থায়ী তাদের অবিশ্বাস্য প্রতিযোগিতার (অন্তত স্পেনে) ইতি ঘটে। 

জুভেন্টাসে যোগ দেওয়ার পর মেসিকেও তার সঙ্গে সিরি আ’র লড়াইয়ে সামিল হতে বলেছিলেন পর্তুগিজ তারকা রোনালদো। প্রতিযোগীর অভাব বোধ করছেন মেসিও।

সম্প্রতি আর্জেন্টিনার একটি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি রোনালদোকে মিস করি। তাকে এখানে (লা লিগায়) পাওয়াটা ছিল দারুণ, যদিও তার অনেক শিরোপা জেতা আমাকে কিছুটা বিব্রত করেছে। সে যদি এখনো এখানে থাকত তাহলে দারুণ হতো, সে লা লিগাকে মর্যাদা দিয়েছিল।'

‘রোনালদো যাওয়ায় জুভেন্টাস এখন চ্যাম্পিয়নস লিগের শিরোপার অন্যতম দাবীদার। তাছাড়া অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি (রোনালদোর হ্যাটট্রিকে জয় তুলে নেয় জুভেন্টাস) তাদের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছে,’ যোগ করেন মেসি।

রিয়াল মাদ্রিদের হয়ে ১০ বছরে ১৫টি ট্রফি জেতার স্বাদ পান রোনালদো, যার মধ্যে ২টি লা লিগা, ২টি কোপা দেল রে, ৪টি চ্যাম্পিয়নস লিগ, ২টি উয়েফা সুপার কাপ ও ৩টি ক্লাব বিশ্বকাপের শিরোপা। 

রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর তিনবার মেসির পেছনে তথা ব্যালন ডি’অরের তালিকায় রানার্স-আপ হয়েছিলেন রোনালদো। তবে এরপর ঘুরে দাঁড়িয়ে ২০১৩, ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালে চারটি ট্রফি নিজের ঝুলিতে পুরেছেন। 

গত বছর ব্যালন ডি’অর ট্রফি লুকা মদ্রিচ জেতার আগ পর্যন্ত টানা ১০ বছর ব্যালন ডি’অর ট্রফি মেসি আর রোনালদো ভাগ করে নিয়েছিলেন। 

গত বছর মুখ ফসকে ‘মেসি আমাকে মেসি মিস করবে’ কথাটা বলে বসেন রোনালদো।  ইতালিয়ান সংবাদ মাধ্যমকে তিনি বলেছিলেন, ‘আমি কোনো একদিন তাকে (মেসি) ইতালিতে আসতে দেখতে চাইবো। আমি আশা করি সে আমার মতোই চ্যালেঞ্জ গ্রহণ করবে, তবে যদি সে সেখানে (স্পেনে) ভালো থাকে তাহলে আমি সেটাকে সম্মান করি।'

যখন তাকে প্রশ্ন করা হয় তিনি মেসিকে মিস করেন কিনা, রোনালদো হাসিমুখে জবাব দেন, ‘না, হয়তো মেসিই আমাকে মিস করে...’

‘আমি ইংল্যান্ড, স্পেন, ইতালি, পর্তুগাল এবং আমার জাতীয় দলের খেলেছি। হয়ত তার আরও বেশি কিছু করা দরকার। আমার জন্য, জীবনটা একটা চ্যালেঞ্জ, আমি এটা পছন্দ করি এবং আমি মানুষকে খুশি করতে চাই। সে দারুণ খেলোয়াড় এবং ভালো মানুষ, কিন্তু আমি এখানে কিছুই মিস করিনা। এটা আমার নতুন জীবন আর আমি খুশি।'

'আমি আমার সুবিধাজনক অবস্থান ছেড়ে এসেছি এবং তুরিনে এসে নতুন চ্যালেঞ্জ নিয়েছি। সবকিছু ভালোই চলছে এবং আমি প্রমাণ করতে সক্ষম হয়েছি যে, আমি এখনো অসাধারণ খেলোয়াড়।'

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি রোনালদো
মহেশপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক 
জমে উঠেছে লর্ডস টেস্ট
৬শ টাকায় থ্যালাসেমিয়া পরীক্ষা চমেক হাসপাতালে
খাবার দিতে দেরি করায় ওয়েটারকে গুলি করে হত্যা
ইলিশের ভিড়ে দাম কমেছে অন্য মাছের


হারিয়ে যাচ্ছে চা বাগানের ‘প্রাকৃতিক অর্কিড’
সেলিব্রেটি হতে চান!
ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি, পুলিশ সোর্সকে গণধোলাই
চাঁপাইনবাবগঞ্জে জাল রুপি-ফেনসিডিলসহ নারী আটক
শিল্পকলায় মঞ্চস্থ হলো ‘রাত ভ’রে বৃষ্টি’