php glass

ওয়ার্নার ঝড়ে প্রথম জয় পেলো হায়দ্রাবাদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়ার্নার ঝড়ে প্রথম জয় পেলো হায়দ্রাবাদ

walton

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম জয়ের দেখা পেয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। নিজেদের দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়ালসকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

হায়দ্রাবাদের রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে সানজু স্যামসনের সেঞ্চরিতে ২ উইকেটে ১৯৮ রানের বড় স্কোর পায় রাজস্থান। জবাবে ব্যাট করতে নেমে ডেভিড ওযার্নারের ব্যাটিং তান্ডবে ৬ বল হাতে রেখে জয় তুলে নেয় স্বাগতিক হায়দ্রাবাদ। এই ম্যাচে সাকিব আল হাসানকে একাদশে রাখেনি স্বাগতিকরা।

১৯৯ রানের বড় টার্গেটে ব্যাট করতে হায়দ্রাবাদকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। জয়ের জন্য প্রয়োজনীয় রানরেটের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন তারা। উদ্বোধনী জুটিতে ৯ ওভার ৪ বলে আসে ১১০ রান। ওয়ার্নার ৩৭ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলে আইট হন।

এরপর দলীয় ১১৭ রানে ২৮ বলে ৪৫ রান করে আউট হন আরেক ওপেনার বেয়ারস্টো। তৃতীয় উইকেট জুটিতে ৪৭ রান যোগ করেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও বিজয় সংকর। ম্যাচে পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় হায়দ্রাবাদ।

এরপর কিছুটা চাপে পড়ে হায়দ্রাবাদ। উইলিয়মসন ১৪ করে দলীয় ১৬৪ রানে আউট হন। বিজয় সংকর ১৫ বলে ৩৫ ও মানিশ পান্ডে ১ রান করে দ্রুত বিদায় নিলে ১৬৭ রানে ৫ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে স্বাগতিক দল। তবে সেই চাপ সামলে ইউসুফ পাঠান ও রশিদ খান সহজেই ১ ওভার হাতে রেখে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ইউসুফ পাঠান ১৬ ও রশিদ খান ১৫ রানে অপরাজিত ছিলেন। রাজস্থানের শ্রীয়াশ গোপাল ৩টি এবং বেন স্টোকস ও অনয়াডকাট ১টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানে জশ বাটলারের উইকেট হারায় রাজস্থান। দ্বিতীয় উইকেট জুটিতে ঝড়ের গতিতে রান তোলেন অধিনায়ক আজিঙ্কা রাহানে ও সানজু স্যামসন। দুজনে মিলে গড়েন ১১৯ রানে জুটি। অর্ধশতকও তুলে নেন তারা। রাহানে ৪৯ বলে ৭০ রান করে দলীয় ১৩৪ রানে আউট হন।

এরপর ইনিংসের বাকি অংশটুকু নিজের করে নেন স্যামসন। ৩৪ বলে পাওয়া অধর্-শতকটাকে স্যামসন দরুণ এক টর্নেডো ইনিংস খেলে সেঞ্চুরিতে পরিণত করেন। দ্বিতীয় ৫০ রান করতে স্যামসন খেলেন ২০ বল অর্থাৎ ৫৪ বলে তুলে নেন সেঞ্চুরি। তার এই টর্নেডো ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৮ রানের বড় সংগ্রহ দাড় করায় রজস্থান। স্যামসন ৫৫ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন। তৃতীয় উইকেটের অবিচ্ছিন্ন জুটিতে আসে ৬৪ রান। হায়দ্রাবাদের রশিদ খান ও শাহবাজ নাদিম ১টি করে উইকেট নেন। অলরাউন্ড পারফর্মেন্সের কারণে হায়দ্রাবাদের রশিদ খান ম্যাচ সেরা হয়েছেন।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
আরএআর

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল খেলা
চুরি-ডাকাতি রোধে স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিস্কার
বিশ্বের ৮৫ শতাংশ ইলিশ উৎপাদন হয় বাংলাদেশে: খসরু
তৃণমূলের নেতাকর্মীরাই আ’লীগের মূল শক্তি: কৃষিমন্ত্রী
পূর্বধলায় ট্রাকচাপায় যুবক নিহত
‘কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেউ ঝামেলা করলে গুলি চালাবেন’


ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক
দেশীয় ব্যবসায়ীদের সম্ভাবনাময়ী বাজার আমাজন
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির