php glass

দাপুটে বোলিংয়ে খেলাঘরকে হারালো শেখ জামাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়ের দেখা পেয়েছে শেখ জামাল/ফাইল ছবি

walton

খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দলের জয়ে বল হাতে বড় ভূমিকা রেখেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

শুক্রবার (২৯ মার্চ) ফতুল্লায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের সপ্তম রাউন্ডের ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে খেলাঘর। জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় শেখ জামাল।

১৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৫০ রান তোলেন শেখ জামালের ইমতিয়াজ হোসেন ও ফারদিন হাসান। ২৯ বলে ২৫ রান তুলে ফারদিন বিদায় নিলেও অপরপ্রান্তে সাবধানী ব্যাটিং চালিয়ে যান ইমতিয়াজ। 

দলীয় ১১৭ রানের মাথায় বিদায় নেওয়ার আগে ইমতিয়াজের ব্যাট থেকে আসে ৭৪ বলে ৪৭ রান। তানবির হায়দার (২৫), নাসির হোসেন (২০), নুরুল হাসান (২২) ও জিয়াউর রহমান (২০*) ও তাইজুলের (১৫*) ছোট ছোট ইনিংসে ৫ উইকেট ও ৪৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শেখ জামাল।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন তাইজুলবল হাতে খেলাঘরের তানভির ইসলাম ও রবিউল হক নেন ২টি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৭৩ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে খেলাঘর। এই ৫ উইকেটের তিনটিই তাইজুলের শিকার। মাঝে ৭০ বলে ৫৫ রান করে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন খেলাঘরের মইনুল ইসলাম। কিন্তু পেসার খালেদ আহমেদের গতি আর বাউন্সে পরাস্ত হয়ে ১৮৩ রানেই থামে খেলাঘরের ইনিংস। 

বল হাতে ১০ ওভারে ৩৯ রান খরচে ৩ উইকেট নেন তাইজুল ইসলাম। ৩ উইকেট ঝুলিতে পুরেছেন খালেদও, সঙ্গে একটি রান আউট যোগ করলে আসলে ৪ উইকেটেই তার প্রত্যক্ষ ভূমিকা ছিল। ১টি করে উইকেট নিয়েছেন নাসির হোসেন ও এনামুল হক (২)।

এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ৮। আর সমান ম্যাচে মাত্র ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে খেলাঘর।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
টাঙ্গাইল-ভূঞাপুরে সড়ক যোগাযোগ বন্ধ
ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএসসিসির সঙ্গে কাজ করবে হু
চট্টগ্রামে যানজট বন্দরের কারণে নয়: বন্দর চেয়ারম্যান
বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ডিকভেলা-ধনঞ্জয়া
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ


শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়লো টাইগাররা
মানিকগঞ্জে যমুনার পানি বিপদসীমার উপরে
‘নেত্রীকে মুক্ত করে ঘরে ফিরবো’
এবার প্রেমিকার সন্তানের বাবা হলেন অর্জুন
‘যেদিন ছেলের আত্মা শান্তি পাবে সেদিনই শান্ত হবো’