php glass

প্রাইম দোলেশ্বরকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো রূপগঞ্জ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়ে পেয়েছে রূপগঞ্জ/ফাইল ফটো

walton

ঢাকা প্রিমিয়ার ডিভিশনে সপ্তম রাউন্ডে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৭২ রানের জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা।

শুক্রবার (২৯ মার্চ) মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৬৫ রানের সংগ্রহ দাঁড় করায় রূপগঞ্জ। জবাবে ব্যাট করতে নেমে ১৯৩ রানে অলআউট হয়ে যায় প্রাইম দোলেশ্বর।
 
২৬৬ রানে টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানে সাইফ হাসানের উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। দ্বিতীয় উইকেটে ৫১ রান যোগ করেন ইমরানুজ্জামান ও মাহমুদুল হাসান। ইমরান ৩৭ রান করে আউট হন। এরপর মাহমুদুল ২০ ও মার্শাল আইয়্যুব ৫ রান করে আউট হলে ৭০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে প্রাইম দোলেশ্বর।
 
পঞ্চম উইকেটে সেই চাপ সামাল দেন সাদ নাসিম ও তাইবুর রহমান। তবে রান তোলার গতি ছিল কম। ৮৬ রান আসে নাসিম ও তাইবুরের ব্যাট থেকে। দলীয় ১৬৫ রানে তাইবুর ৩২ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। অধিনায়ক ফরহাদ রেজা ব্যক্তিগত রানে খাতা খোলার আগেই শূণ্য রানে আউট হলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় প্রাইম দোলেশ্বর।
 
রূপগঞ্জের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯৩ রানে শেষ হয় প্রাইম দোলেশ্বরের ইনিংস । ফলে ৭২ রানের সহজ জয় পায় রূপগঞ্জ। সাদ নাসিম সর্বোচ্চ ৬১ রান করে আউট হন। রূপগঞ্জের মোহাম্মদ শহীদ ৪টি, আকবর ও শুভাশীষ রায় ২টি এবং নাবিল সামাদ ও মুক্তার আলী ১টি করে উইকেট নেন।
 
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রূপগঞ্জের। দলীয় ১৪ রানে ওপেনার মোহাম্মদ নাইমের উইকেট হারায় তারা। এরপর মেহেদি মারুফ ১৪ ও মুমিনুল হক ২৫ রান করে বিদায় নেন। চতুর্থ উইকেটে বড় রানের জুটি গড়েন শাহরিয়ার নাফিস ও আকবর-উর-রহমান। দুজনেই অর্ধশতক তুলে নেন।
 
দলীয় ১৮৪ রানে শাহরিয়ার নাফিস ব্যক্তিগত ৬৮ রান করে আউট হন। দলের রান যখন ২০০ তখন আকবর ৬৭ রান করে বিদায় নেন। এরপর কোনো ব্যাটসম্যানই বড় রানে দেখা পায়নি। অধিনায়ক নাঈম ইসলাম অপরাজিত ৩১ বলে ৪৩ এবং জাকির আলী ১৩ বলে ১৯ রানে ঝড়ো ইনিংস খেললে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৫ করে রূপগঞ্জ। 

প্রাইম দোলেশ্বরে ফরহাদ রেজা ৪টি এবং আরাফাত সানি, সৈকত আলী ও এনামুল হক জুনিয়র ১টি করে উইকেট নেন।
 
রূপগঞ্জের মোহাম্মদ শহীদ ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। 

এই জয়ে সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান দখলে নিয়েছে রূপগঞ্জ। শীর্ষে থাকা আবাহনীর পয়েন্টও সমান। তবে রান রেটের সামান্য ব্যবধানে দুইয়ে রূপগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘন্টা, মার্চ ২৯, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
১০কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সার্জেন্ট কিবরিয়ার বাবার রিট
সাদিয়ার চিকিৎসার জন্য সাহায্যের আবেদন 
ধর্ষণ মামলায় অব্যাহতি পেলেন রোনালদো
রাতে শেষ হচ্ছে নিষেধাজ্ঞা, সাগরে যেতে প্রস্তুত জেলেরা
২৯ জুলাই থেকে রেলের আগাম টিকিট, ফিরতি ৫ আগস্ট


মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন গাড়ি ৪ লাখ ৭৯ হাজার ৩২০
সীমান্ত থেকে দু’বার রাশিয়ান জেট তাড়ালো দক্ষিণ কোরিয়া 
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন
ঢাবিতে অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন
নিষেধাজ্ঞা শেষে সাগরে যাত্রার প্রস্তুতি জেলেদের