php glass

‘দায়িত্বটা কি শুধু প্রশাসনে দায়িত্বরত বাহিনীদের’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুবেল হোসেন। ফাইল ছবি: বাংলানিউজ

walton

বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বৃহস্পতিবারের (২৭ মার্চ) ঘটনায় সবশেষ ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি)। এ ঘটনায় বেশ ক্ষোভ প্রকাশ করেন জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন।

ঘটনার পুরোটা সময় বেশ কিছু সাধারণ মানুষ, ছাত্র ও দমকল বাহিনীর সদস্যদের যেমন প্রানপণ চেষ্টা করতে দেখা গেছে জীবিত মানুষ উদ্ধারের। তেমনি কয়েক হাজার মানুষ দাঁড়িয়ে ছিলেন শুধু মোবাইল ফোন হাতে। তারা ব্যস্ত ছিলেন ছবি তোলায় আর ভিডিও করায়। এগিয়ে আসেননি কারো সাহায্যে। উল্টো ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স আসায় বিঘ্ন ঘটে ‘উৎসুক জনতার’ কারণে। এসব দেখে বেশ খেপে যান পেসার রুবেল।

শুক্রবার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে একটি পোস্ট দেন এই ডানহাতি পেসার। সেখানে ‘উৎসুক জনতার’ কান্ডজ্ঞান নিয়েও প্রশ্ন তোলেন তিনি।   

পোস্টে লেখা হয়, ‘আমরা রাস্তা বন্ধ করে তামাশা দেখছি, ছবি তুলছি, লাইভ এ যাচ্ছি আর এই ছেলটি সরাসরি নয় বিবেক দিয়ে "জুতা" মারছে আমাদের। যেখানে আমাদের সাহায্য করার কথা। আসলে দায়িত্বটা কি শুধু প্রশাসনে দায়িত্বরত বাহিনীদের, এ দেশের নাগরিক হিসেবে আমাদের কি কোনো দায়িত্ব নেই? আমরা কি আমাদের বিবেক হারিয়ে ফেলেছি? এই ভয়াবহ দুর্ঘটনা থেকে শিক্ষা নিন। আমরা এদেশের নাগরিক হিসেবে আমাদের কি করা উচিত ছিল।

আল্লাহ কার মৃত্যু কোথায় লিখে রেখেছেন কেউ আমরা জানি না ।অতএব তোমরা মৃত্যুর জন্য সব সময় প্রস্তুত থাকো। দুনিয়া দুনিয়া করে পরকাল ভুলে যেও না ,এই দুনিয়া ক্ষনিকের চিরস্থায়ী নয়।

স্যালুট ফায়ার সার্ভিসের ঐ সমস্ত সেনাদের যারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষ এবং মানবতা কে জয় করার আপ্রাণ চেষ্টা করেছেন।’

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ঢাকা-দিল্লি বৈঠকে প্রাধান্য পাবে নিরাপত্তা সহযোগিতা 
সহযোগিতার নতুন যুগে বাংলাদেশ-মাল্টা
জনপ্রশাসন পদক পেলেন চট্টগ্রামের ডিসি ইলিয়াস হোসেন
বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৩ কিলোমিটার রেলপথ 
তুরাগে ট্যাক্সিক্যাব উদ্ধারে নৌবাহিনীর ‘স্ক্যানার’


২৪ ঘণ্টায় ৯৯ ডেঙ্গু রোগী ভর্তি ঢামেকে, ৪ জনের মৃত্যু
বিনামূল্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন নগদ গ্রাহকরা
বুঝতে পারছেন, তিনি এড়িয়ে যাচ্ছেন! 
দায়িত্বে গাফিলতিতেই তেলবাহী ৮ ওয়াগন লাইনচ্যুত
মাদারীপুরে ১২ হাজার ইয়াবাসহ বিক্রেতা আটক