php glass

সুযোগ পেয়েও ‘অশ্বিন কাণ্ড’ ঘটালেন না রাসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্দ্রে রাসেল। ছবি: সংগৃহীত

walton

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এখন পর্যন্ত যে কটি ম্যাচ মাঠে গড়িয়েছে তা ছাপিয়ে আলোচনায় এখনও রবিচন্দ্রন অশ্বিনের মানকড় আউট কাণ্ড। ৩ দিন পার হলেও থামেনি আলোচনা ও সমালোচনা। তবে এমনই এক সুযোগ পেয়েও প্রতিপক্ষের ব্যাটসম্যানকে আউট করেননি ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

যতটা সমালোচনায় পুড়ছেন অশ্বিন, সুযোগ পেয়েও একই কাজ না করায় কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) রাসেল ঠিক ততটাই বাহবা পাচ্ছেন। কলকাতার ইডেন গার্ডেনসে বুধবার (২৭ মার্চ) পাঞ্জাব-কলকাতার ম্যাচে ঘটে এই ঘটনা। 

অস্ট্রেলিয়ার সাবেক বাঁ হাতি পেসার মিসেল জনসন তার টুইটারে একটি ছবি পোস্ট করার পরই আলোচনায় আসে রাসেলের ক্রিকেট স্পিরিট। ছবিতে দেখা যায়, রাসেল যখন ব্যাটসম্যানের উদ্দেশে ডেলিভারি করতে যাচ্ছেন, তখন মায়াঙ্ক আগরওয়াল অনেকটাই ক্রিজের বাইরে দাঁড়িয়ে ছিলেন।

অথচ পাঞ্জাবের আগের ম্যাচে অশ্বিন নন স্ট্রাইকার প্রান্তে দাঁড়ানো জস বাটলারকে মানকড় আউট করে দেন। বোলার বল ডেলিভারি করার আগে নন স্ট্রাইকার প্রান্তের ব্যাটসম্যান ক্রিজ ছেড়ে দিলে আউট করা যেতে পারেন। 

তবে স্বাভাবিকভাবে বোলারদের নজর স্ট্রাইকার প্রান্তের ব্যাটসম্যানদের দিকেই থাকে তাই এ ধরণের আউট সচরাচর হয় না। রাসেলের ঘটনার পর, ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, স্পিরিট মেনে বাটলারকে আউট করা থেকে বিরত থাকেননি অশ্বিন। অথচ একই সুযোগ পেয়েও রাসেল করলেন না। এখানেই পার্থক্য অশ্বিন ও রাসেলের। পার্থক্য দু’জনের ক্রিকেট দর্শনের।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল
প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত
মাশরাফি-সাইফুদ্দিনের ইনজুরিতে কপাল খুললো ফরহাদ-তাসকিনের
আউটার রিং রোড পরিদর্শনে মেয়র নাছির ও দোভাষ
৫৫ হাজার রিয়েলসহ হজ কাফেলার কর্মকর্তার ব্যাগ চুরি
বন্যার কারণে কারিগরি বোর্ডের ৩ পরীক্ষা স্থগিত


শ্রীলঙ্কা সফরে টাইগারদের অধিনায়ক তামিম
ভবন থেকে পড়ে রংমিস্ত্রির মৃত্যু
শিল্পকলায় পূর্ণিমা তিথিতে সাধুমেলা
সিইসি হজদলের সদস্য হওয়ার ব্যাখ্যা চায় বিএনপি
অবৈধ গ্যাস: দিনে বিচ্ছিন্ন, রাতেই ফের সংযোগ