php glass

পাঞ্জাবকে হারিয়ে কলকাতার টানা দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উইকেট শিকারের পর কলকাতা নাইট রাইডার্স খেলোয়াড়দের উল্লাস

walton

প্রথম ম্যাচে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে আসরে নিজেদের শুভসূচনা করেছিল কলকাতা নাইট রাইডার্স। দ্বিতীয় ম্যাচে তাদের শিকার কিংস ইলেভেন পাঞ্জাব।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ষষ্ঠ ম্যাচে ঘরের মাঠ ইডেনে রবীচন্দ্রন অশ্বিনের পাঞ্জাবকে ২৮ রানের ব্যবধানে হারিয়েছে কলকাতা। স্বাগতিকদের জয়ের নায়ক ব্যাটে-বলে দুর্দান্ত সময় পার করা আন্দ্রে রাসেল।

ইডেন গার্ডেনে বুধবার (২৭ মার্চ) রাতে শুরুতে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ২১৮ রানের পাহাড় গড়েছিল কলকাতা। জবাবে সমান উইকেট হারিয়ে ১৯০ রানে থামে পাঞ্জাবের ইনিংস।

কলকাতার ছুড়ে দেওয়া ২১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানেই ওপেনার লোকেশ রাহুলের (১) উইকেট খুইয়ে ফেলে পাঞ্জাব। এরপর দলীয় ৩৭ রানের মাথায় বিদায় নেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলও (২০)। কেবলি হাত খুলতে শুরু করা গেইলকে আউট করে খেলার মোড় ঘুরিয়ে দেন তারই স্বদেশী আন্দ্রে রাসেল।

৬০ রানে ৩ উইকেট হারানো পাঞ্জাবকে জয়ের পথে রেখেছিলেন ময়াঙ্ক আগারওয়াল ও প্রোটিয়া বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড মিলার। দুজনে মিলে ৭৪ রানের জুটিও গড়েছিলেন। ৩৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫৮ রানের ইনিংস খেলে আগারওয়াল কলকাতার স্পিনার পীযুষ চাওলার বলে বোল্ড হয়ে ফিরলে খেলার ভাগ্য অনেকটাই নির্ধারিত হয়ে যায়।

পাঞ্জাবের শেষ ভরসা হয়ে ক্রিজে ছিলেন মিলার। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি এই বাঁহাতি। যদিও ৫ চার ও ৩ ছক্কা হাঁকিয়েছেন তিনি। তবু অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলতে ৪০ বল লাগিয়ে ওভারপিছু রান ধরাছোঁয়ার বাইরে নিয়ে যাওয়ার পেছনে তারও অবদান কম নয়। সঙ্গী মানদীপ সিং ১৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রান করলেও তা জয়ের জন্য যথেষ্ট প্রমাণিত হয়নি।

বল হাতে ৩ ওভারে ২১ রান খরচে ২ উইকেট তুলে নিয়ে পাঞ্জাবের মূল সর্বনাশটা করেন ক্যারিবীয় অলরাউন্ডার রাসেল।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৩৬ রানেই দুই ওপেনারকে হারিয়ে বসে কলকাতা। কিন্তু ওই পর্যন্তই। বাকি সময়টা পাঞ্জাবের বোলারদের উপর রীতিমত স্টিম রোলার চালিয়েছেন রবিন উত্থাপা, নিতিশ রানা ও আন্দ্রে রাসেলরা। ৫০ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন উত্থাপা।

কলকাতার ব্যাটিং ইনিংসের আসল কাজটা করেন রানা ও রাসেল। ৩৪ বলে ৬৩ রান করেন রানা, উত্থাপার সঙ্গে গড়েন ১১০ রানের জুটি। তার ইনিংসটি ২টি চারের মার আর ৭টি ছক্কায় সাজানো। আর রাসেলের ৪৮ রানের ইনিংসটি মাত্র ১৭ বল স্থায়ী হয়েছে। এই সময়েই এই ব্যাটিং দানব হাঁকিয়েছেন ৩টি চার ও ৫টি ছক্কা।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো রাসেল।

টানা দুই ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে কলকাতা। সমান ম্যাচে সমান জয় নিয়েও পয়েন্ট রান রেটের ব্যবধানে দুইয়ে চেন্নাই সুপার কিংস। আর ২ ম্যাচে ১ জয় আর ১ হার নিয়ে চারে পাঞ্জাব।

বাংলাদেশ সময়: ০১০৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
জেডএস

সিংড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জামালপুরে যমুনার পানি বিপদসীমার ১৫২ সে. মি. ওপরে
এইচএসসি পরীক্ষার ফল দেখা হলো না মইনুলের 
সিরাজগঞ্জে রিং বাঁধ ধসে ৫ গ্রাম প্লাবিত
চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে পর্যবেক্ষণ ক্যাম্প-সভা 


রেলে যুক্ত হচ্ছে জার্মানির তৈরি আধুনিক কিরো ক্রেন
গ্রেফতারের আগে দেশবাসীকে যে বার্তা দিয়েছিলেন শেখ হাসিনা
বাচ্চা চুরি করতে গিয়ে ধরা পড়লেন নারী 
প্রস্তুত বেনাপোল এক্সপ্রেস, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
ডেঙ্গু নিধনে অনেক চ্যালেঞ্জ: মেয়র আতিকুল