php glass

ব্রাদার্সকে হারিয়ে শাইনপুকুরের দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উন্মুখ চাঁদ। ফাইল ফটো

walton

ব্রাদার্স ইউনিয়নকে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। দারুণ ব্যাট করে নিজ দলকে জেতানো ভারতীয় তরুণ উন্মুখ চাঁদ ম্যাচ সেরা নির্বাচিত হন।

বুধবার (২৭ মার্চ) বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথমে ব্যাট করতে নামা ব্রাদার্সের ইনিংসে দু’বার বাধা আসে। প্রথমবার বৃষ্টি হানা দেয় ও পরেরবার আলো স্বল্পতা। যেখানে দু’দলের জন্য পরবর্তীতে ৪০ ওভার করে নির্ধারণ করা হয়।

এসময় ব্রাদার্স ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান করলেও বৃষ্টি আইনে শাইনপুকুরের সেই ৪০ ওভারে লক্ষ্য দাঁড়ায় ২৩৯। তবে দলটি আরও ২৬ বল বাকি থাকতে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

জবাব দিতে নেমে শাইনপুকুরকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার শাদমান ইসলাম ও সাব্বির হোসেন। উদ্বোধনী জুটিতে তারা ৮ ওভারে ৬১ রান তুলে ফেলেন। তবে ২৭ বলে ৩০ রান করে সাব্বির শরিফুল্লাহ’র বলে আউট হন। কিন্তু অবিচল থাকেন শাদমান। তিনি চাঁদের সঙ্গে আরও ৭৫ রানের জুটি গড়েন। চিরাগ জনির বলে আউট হওয়া আগে ৬৯ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ৭৭ করে বিদায় নেন শাদমান।

এ জুটি ভাঙলেও শাইনপুকুরের কোনো সমস্যা হয়নি। তৃতীয় উইকেট জুটিতে চাঁদ তৌহিদ হৃদয়ের সঙ্গে ১০৩ রানের দারুণ পার্টনারশিপ গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। তিনি শেষ পর্যন্ত ৮৩ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ৯০ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। হৃদয় ৩৬ বলে ৩৩ রানের হার না মানা ইনিংস খেলেন।

টসে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ২৪তম ওভারে বৃষ্টির কবলে পড়ে ব্রাদার্সের ইনিংস। এ সময় ২ উইকেট হারিয়ে ১০৫ করেছিল দলটি। পরে ৩৬ ওভারে দলটির ৩ উইকেট হারিয়ে ১৭৬ রানের সময় আলো স্বল্পতা দেখা দেয়। দলের হয়ে সর্বোচ্চ ৮৬ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৭৪ করেন ওপেনার জুনায়েদ সিদ্দিকী। এছাড়া চিরাগ জনি ৭৬ বলে ৫৪ রান করেন।

শাইনপুকুরের হয়ে শরিফুল ইসলাম ও শুভাগত হোম ২টি করে উইকেট নেন। সোহরাওয়ার্দী শুভ একটি উইকেট দলখ করেন।

এদিকে এ জয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এলো শাইনপুকুর। ৬ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৪ হারে দলটির পয়েন্ট ৪।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ
মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার


দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ
ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগী, বাজিমাত ইংরেজিতে!
৭ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা, ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ক্যামিকেল-রং দিয়েই ফলের জুস!