কোপা আমেরিকায় খেলবে মেসি: আর্জেন্টিনা কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি। ছবি: সংগৃহীত

walton

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের পর লিওনেল মেসির জাতীয় দলের প্রতি আবেদন কিছুটা কমে গেছে বলে অনেকেই ধারণা পোষণ করেন। কেননা ক্লাব বার্সেলোনার হয়ে নিয়মিত মাঠ মাতালেও আর্জেন্টিনার জার্সিতে স্বেচ্ছায় অবসর নিয়েছিলেন তিনি। অনেকে তো ধরেই নিয়েছিলেন জাতীয় দলের হয়ে আর খেলবেন না এই তারকা ফুটবলার।

php glass

তবে সব জল্পনার অবসান ঘটিয়ে গত ২৩ মার্চ প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে জাতীয় দলের হয়ে নেমে পড়েন মেসি। মেসি ফেরাটা অবশ্য লাভের চেয়ে যেন ক্ষতিই বেশি হলো দলটির! আর্জেন্টিনা হেরেছে ৩-১ গোলে। ম্যাচে আবার চোট পেয়ে দলের পরবর্তী খেলা থেকে ছিটকে যান বার্সা তারকা।

এরপর আবার শুরু হয় মেসিকে নিয়ে জল্পনা, আসছে কোপা আমেরিকায় তিনি খেলবেন তো? দলের কোচ লিওনেল স্কালোনি অবশ্য পরিস্কার করে জানিয়ে দিলেন জুনে ব্রাজিলের অনুষ্ঠিত আসরটিতে মেসি থাকবেন।

মেসিকে ছাড়া মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনা ১-০ গোলের জয় পায়। আর এ ম্যাচ শেষে স্কালোনি মেসি সম্পর্কে জানান, তিনি কোপা আমেরিকায় খেলবেন।

স্কালোনি বলেন, ‘লিও (মেসি) কোপা আমেরিকায় থাকবে। সে থাকবে এটা স্পষ্ট। সে সেখানে (কোপা) নিজের সেরাটাই দেবে এবং আমরা জানি সে কতটা দক্ষ। ভেনেজুয়েলার বিপক্ষে খেলা শেষে আমরা সেই ম্যাচ নিয়ে আলোচনা করেছি, কোপা নিয়ে আলোচনা করিনি। আমরা নিজেদের সেরা দলেই পরিণত করবো।’

এদিকে বরাবরই আর্জেন্টিনা দল মেসি নির্ভর হয়ে থাকে। আর এই ব্যাপারটিই আলবেসেলিস্তাদের জন্য কাল হয়ে দাঁড়ায়। তবে স্কালোনি জানিয়ে দিলেন দল আর মেসি নির্ভর হবে না। যেখানে ১৯৯৩ সালের পর আর্জেন্টিনা কখনোই কোপা আমেরিকা জেতেনি।

স্কালোনি আরও বলেন, ‘এমন কিছু (মেসি নির্ভর) যাতে না ঘটে আমাদের তা নিয়েই কাজ করতে হবে। তবে মেসি আমাদের ম্যাচ জেতাতে সাহায্য করবে, এটা নিশ্চিত।’

আগামী ১৪ জুন শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে পুরোনো ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি আর্জেন্টিনা
‘অম্ল-মধুর ধারণা’ চার মাসে কিছুটা হলেও পরিবর্তন হয়েছে
পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে মাদক চোরাকারবারি নিহত
তিন মাসে সাড়ে ২২ হাজার পর্নো সাইট বন্ধ: মোস্তাফা জব্বার
লোকসভা নির্বাচনে ঐতিহাসিক বিজয়ে মোদীকে জাসদের অভিনন্দন
বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং: দেশের মানুষের চোখে-জাফর ইকবাল


নকল ও বিক্রয় নিষিদ্ধ ঔষধ জব্দ, ২৪ লাখ টাকা জরিমানা
মার্কিন গায়ক বব ডিলানের জন্ম
ঢাকাস্থ মার্কিন দূতাবাস বন্ধ থাকবে রোববার
খালিদ হোসেনের দাফন সম্পন্ন
খুলনার স্টার জুট মিলে আগুন, এক ঘণ্টা পর নিয়ন্ত্রণে