php glass

অবশেষে আইপিএলের ছাড়পত্র পেলেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

অবশেষে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও মুম্বাই ইন্ডিয়ান্সকে সুখবর দিলো। আইপিএলে খেলার ছাড়পত্র পেলেন লাসিথ মালিঙ্গা।

সামনেই বিশ্বকাপ। ভাবনায় থাকা ক্রিকেটারদের বাধ্যতামূলক ঘরোয়া ক্রিকেটে অংশ নিতে আদেশ দিয়েছে এসএলসি। তবে নিয়ম শিথিল করে অবশেষে ২০১৯ সালের আইপিএলে মুম্বাইয়ের জার্সিতে বাকি ম্যাচগুলো খেলার অনুমতি দিয়েছে লঙ্কান বোর্ড।

৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কার ঘরোয়া সুপার প্রভিন্সিয়াল ওয়ানডে প্রতিযোগিতা। আর এখানে খেলতেই এক প্রকার বাধ্য করা হয়েছে জাতীয় দলে থাকা ক্রিকেটারদের। তবে মঙ্গলবার (২৬ মার্চ) এক বিবৃতিতে এসএলসি মালিঙ্গার আইপিএল অংশগ্রহণের বিষয় নিশ্চিত করে।

ঘরোয়া লিগের আগেই শুরু হবে জাতীয় দলের অনুশীলন। দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরেই অধিনায়ক মালিঙ্গার যোগ দেওয়ার কথা ছিল দলের সঙ্গে। তবে ঘরোয়া ক্রিকেট থেকেও আইপিলে ভিন্ন ভিন্ন ব্যাটসম্যানদের বিপক্ষে খেলা যাবে এই ভাবনাই মালিঙ্গাকে আইপিএলের অনুমতি দেওয়ার পেছনে কাজ করেছে।

বিবৃতিতে বলা হয়, ‘লাসিথ মালিঙ্গাকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে কঠিন প্রতিপক্ষদের মুখোমুখি হওয়ার সুযোগ পাবে আইপিএলে, যেখানে বড় মাপের আন্তর্জাতিক ক্রিকেটাররা খেলে থাকেন।’

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
এমকেএম/এমএমএস

রাতে শেষ হচ্ছে নিষেধাজ্ঞা, সাগরে যেতে প্রস্তুত জেলেরা
২৯ জুলাই থেকে রেলের আগাম টিকিট, ফিরতি ৫ আগস্ট
মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন গাড়ি ৪ লাখ ৭৯ হাজার ৩২০
সীমান্ত থেকে দু’বার রাশিয়ান জেট তাড়ালো দক্ষিণ কোরিয়া 
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন


ঢাবিতে অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন
নিষেধাজ্ঞা শেষে সাগরে যাত্রার প্রস্তুতি জেলেদের
অর্থের বিচারে রিয়াল-বার্সার পেছনে পড়লো ম্যানইউ
বরিশালে পৃথক ঘটনায় তিনজনের মৃত্যু
হারিয়ে যাচ্ছে দেশি সুজি কচু