php glass

ব্যাটে-বলে অনন্য সাব্বিরে ভর করে জিতলো শাইনপুকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যাটে-বলে অনন্য সাব্বিরে ভর করে জিতলো শাইনপুকুর

walton

বল হাতে ৩ উইকেট নিয়ে উত্তরা স্পোর্টিং ক্লাবকে অল্প রানে গুটিয়ে দিয়ে বড় ভূমিকা রেখেছিলেন সাব্বির হোসেন। ব্যাট হাতেও খেললেন অসাধারণ এক ইনিংস। উত্তরার বিপক্ষে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ৮ উইকেটের বড় জয়ের মূল নায়ক এই অলরাউন্ডার।

শনিবার (২৩ মার্চ) ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে ফতুল্লায় উত্তরার ছুড়ে দেওয়া ১৪৬ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে খুব বেশি বেগ পেতে হয়নি শাইনপুকুরকে। ওপেনিং জুটিতেই ১১৭ রান তুলে ফেলেছিলেন শাইনপুকুরের শাদমান ইসলাম ও সাব্বির হোসেন। ৭৩ বল খেলে ৩৮ করে শাদমান বিদায় নিলেও দলের হাল ধরেন সাব্বির। প্রায় এক হাতেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া ইনিংস খেলেন তিনি।

দুর্দান্ত ব্যাটিং করা সাব্বির অবশ্য দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারেননি। স্কোর যখন লেভেল ঠিক ওইসময় ভুল শট খেলে জাহাঙ্গির আলমের বলে বিদায় নেন তিনি। তবে যাওয়ার আগে খেলেন বিধ্বংসী এক ইনিংস। তবে মাত্র ১ রানের জন্য কাঙ্ক্ষিত সেঞ্চুরিটি মিস করেন। ৭২ বলের এই ইনিংসটি ৭ চার ও ৭ ছক্কায় সাজানো।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১৪৫ রানেই গুটিয়ে যায় উত্তরা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৫১ রান আসে মিনহাজুল আবেদিনের (১) ব্যাট থেকে। এছাড়া বলার মতো রান আসে কেবল ওপেনার তানজিদ হাসান (২৫) ও অধিনায়ক মোহাইমিনুল খানের (২১) ব্যাট থেকে।

বল হাতে শাইনপুকুরের হয়ে সবচেয়ে সফল সাব্বির। ১০ ওভারে মাত্র ২৭ রান খরচ করে ৩ উইকেট তুলে নিয়েছেন তিনি। ৯ ওভারে ২ উইকেট তুলে নিতে মাত্র ১৮ রান খরচ করে বড় ভূমিকা রাখেন রকিবুল হাসান। ১টি উইকেট নেন শরিফুল ইসলাম, দেলোয়ার হোসেন ও সোহরাওয়ার্দী শুভ।

৫ ম্যাচ খেলা শাইনপুকুরের এটিই একমাত্র জয়। ৫ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ২। আর তালিকার শেষে থাকা উত্তরা স্পোর্টিং ক্লাবের পয়েন্টও সমান। তবে রান রেটের ব্যবধানে পিছিয়ে আছে তারা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
কিশোরগঞ্জে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৩৫ জন
৯৯৯ নম্বরে কল, উদ্ধার দুইশ’ লঞ্চযাত্রী
আ.লীগের ডেঙ্গু বিষয়ক সেলের সঙ্গে মেয়র আতিকের বৈঠক
কপোতাক্ষ এক্সপ্রেস লাইনচ্যুত, দুর্ভোগে যাত্রীরা
জহির রায়হানের জন্ম
ইতিহাসের এই দিনে

জহির রায়হানের জন্ম



সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত, বিস্ফোরণে আহত ২
প্রকৌশলীদের তিন দিন সময় দিলেন মেয়র নাছির
একই ফেরির সঙ্গে দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫
'কপোতাক্ষ এক্সপ্রেস' লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন
অতিরিক্ত ভাড়া আদায়, ৫ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা