php glass

মারুফ-জাকেরের জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জের চতুর্থ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন মেহেদি মারুফ ও জাকের আলী: বাংলানিউজ

walton

ঢাকা প্রিমিয়ার ডিভিশনের পঞ্চম রাউন্ড হলো সেঞ্চুরিময়। ফতুল্লায় আবাহনীর বিপক্ষে টানা তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন প্রাইম ব্যাংকের এনামুল হক বিজয়। মিরপুরে সেঞ্চুরির দেথা পেয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের মেহেদি মারুফ ও জাকের আলী।

প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৫০ করে গাজী গ্রুপ। জবাব দিতে ব্যাট করতে নেমে মারুফ-জাকেরের সেঞ্চুরিতে গাজী গ্রুপ ক্রিকেটোর্সের বিপক্ষে ৮ উইকেটের জয় পেয়েছে রূপগঞ্জ।
 
২৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানে মোহাম্মেদ নাঈমের উইকেট হারায় রূপগঞ্জ। এরপর মুমিনুল হকও ২ রান করে বিদায় নেন। স্কোর বোর্ডে রান তখন ২৭। এরপর গাজী গ্রুপের বোলারদের শাসন করেন মেহেদি মারুফ ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকের আলী। গাজী গ্রুপের বোলারদের কোনো রকম প্রতিরোধের সুযোগই দেননি দুই ব্যাটসম্যান।
 
লিস্ট ‘এ’ ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন মেহেদি মারুফ। ১২টি চার ও ৫টি ছয়ের সাহায্যে ১৩৭ রানে অপরাজিত থাকেন তিনি। অন্যদিকে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন জাকের আলী। ১৩টি চার ও ১টি ছয়ের সাহায্যে ১০৭ রানে অপরাজিত ছিলেন জাকের। তৃতীয় উইকেট জুটিতে ২২৬ রান যোগ করে অবিচ্ছিন্ন থাকেন তারা। ২৭ বল হাতে রেখে ৮ উইকটের সহজ জয় তুলে নেয় রূপগঞ্জ। 

গাজী গ্রুপের রুবেল মিয়া ও আবু হায়দার ১টি করে উইকেট নেন।
 
এর আগে শুক্রবার (২২ মার্চ) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রূপগঞ্জের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গাজী গ্রুপ। উদ্বোধনী জুটিতে আসে ৪৯ রান। তাসামুল ১৭ রান করে আউট হন। এরপর রনি তালুকদার ২৯ ও শামসুর রহমান ১ রান করে আর ইমরুল কায়েস ৪৮ রান করে বিদায় নেন।
 
এরপর পারভেজ রসুল ছাড়া আর কোনো ব্যাটনম্যান বড় রানের দেখা পাননি। পারভেজ এক প্রান্ত আগলে রাখলেও অপর প্রান্তে কোনো ব্যাটসম্যান বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। পারভেজ ৮৬ রান করে দলীয় ২৪১ রানে আউট হন। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫০ তোলে গাজী গ্রুপ। 

রূপগঞ্জের মুক্তার আলী ২টি এবং মোহাম্মদ শহীদ, রিশি ধাওয়ান, নাঈম ইসলাম ও মিনহাজুর রহমান ১টি করে উইকেট নেন।
 
রূপগঞ্জের মেহেদি মারুফ ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। 

এই জয়ে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে রূপগঞ্জ।
 
বাংলাদেশ সময়: ২১২৭ ঘন্টা, মার্চ ২২, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা
‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’
শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২


রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান
প্রিয়া সাহা ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান জানান মিলার
মিরপুরে অনুমোদনহীন ওষুধ তৈরি করায় ২০ লাখ টাকা জরিমানা
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪