php glass

এনামুলের ব্যাটে মাশরাফিদের হারালো প্রাইম ব্যাংক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাচ শেষ এভাবেই জয় উদযাপন করেন প্রাইম ব্যাংকের ক্রিকেটাররা-ছবি: শোয়েব মিথুন

walton

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে পঞ্চম রাউন্ডে এনামুল হক বিজয়ের টানা তৃতীয় সেঞ্চুরিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা আবাহনীকে ১৬ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। অাগে ব্যাট করে প্রাইম ব্যাং ৫ উইকেটে ৩০২ রান সংগ্রহ করে । জবাবে ব্যাট করতে নেমে ২৮৬ রানে অলআউট হয় ঢাকা আবাহনী।

শুক্রবার (২২ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৩০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জহুরুল হকের উইকেট হারিয়ে ধাক্কা খায় আবাহনী। দ্বিতীয় উইকেটে ৬২ রান যোগ করে সেই ধাক্কা সামাল দেন সৌম্য সরকার ও ওয়াসিম জাফর। সৌম্য ৩৬ রান করে অাউট হন। 

তৃতীয় উইকেটে দলকে জয়ের স্বপ্ন দেখান জাফর ও নাজমুল হোসাইন শান্ত। ১৩২  রানের জুটি গড়েন তারা। জাফর ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। মোহাম্মদ মিঠুন ২ রান করে আউট হন। দলীয় ২১৯ রানে ব্যক্তিগত ৭৪ রানে বিদায় নেন শান্ত।

ষষ্ঠ উইকেট ৩৯ রান যোগ করেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন এবং সাব্বির হোসেন। সাব্বির ১০ রান করে আউট হলে দলীয় ২৫৮ রানে ষষ্ঠ উইকেট হারায় আবাহনী। এরপর হঠাৎই ছন্দ পতন ঘটে বর্তমান চ্যাম্পিয়নদের। মাশরাফি (০), সানজামুল (৭) ও নাজমুল (২) দ্রুত বিদায় নিলে ২৮৬ রানে ৯ উইকেট হারায় আবাহনী। 

টানা তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন এনামুল হক-ছবি: শোয়েব মিথুনমোসাদ্দেক ৫২ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হলে শেষ পর্যন্ত ২৮৬ রানে অলআউট হয়ে ১৬ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। 

প্রাইম ব্যাংকের নাহিদুল, আব্দুর রাজ্জাক ও আল আমিন ৩টি করে উইকেট নেন।
 
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫০ রান যোগ করেন এনামুল হক ও জাকির হোসেন। জাকির ১৮ রান করে অাউট হন। কিন্তু দ্বিতীয় উইকেটে শক্ত প্রতিরোধ গড়ে তোলেন এনামুল ও অভিমনু ইয়াসওয়ারান। দেড়শ রান আসে তাদের ব্যাট থেকে। 

দলীয় ২০৪ রানে অভিমনু ৮৫ রান করে আউট হলে ভাঙে ১৫৪ রানের দ্বিতীয় উইকেট জুটি। এরপর এবারের ডিপিএলের নিজের টানা তৃতীয় সেঞ্চুরি তুলে নেন এনামুল। এটি এনামুলের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। দলীয় ২২৬ রানের মাথায় ব্যক্তিগত ১০২ রান করে আউট হন এনামুল। 

এরপর শেষ দিকে আরিফুল হক ২৭ বলে ৫১ ও অলোক কাপালি ৫ বলে ১৫ রানের ঝড়ো ইনিংস খেললে ৫ উইকেটে ৩০২ রান তোলে প্রাইম ব্যাংক। 

ছবি: শোয়েব মিথুনআবাহনীর রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, নাজমুল ইসলাম, সৌম্য সরকার ও সানজামুল ইসলাম প্রত্যেকে ১টি করে উইকেট নেন।
 
এই জয়ে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে প্রাইম ব্যাংক। আর সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে হেরেও রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে আবাহনী।
 
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘন্টা, মার্চ ২২, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ঢাবিতে ভর্তি: দেড় ঘণ্টার পরীক্ষায় এমসিকিউ ৭৫, লিখিত ৪৫
গুজবে সরকারবিরোধী পক্ষের যোগসূত্র পেয়েছে পুলিশ
সামাজিক নিরাপত্তায় ১৪ কোটি ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি
১০০ গান করবেন তারা


ডাক বিভাগে ৬৫ পদে নিয়োগ
গুজব ঠেকাতে সরকার কঠোর: কাদের
নিজেকে নয় উইলিয়ামসনকে সেরা মানছেন স্টোকস
সাগ‌রে ধরা পড়‌ছে ই‌লিশ, দেখা মিলছে বাজারেও
সড়ক দখল করে ভ্রাম্যমাণ বাজার, মানুষের ভোগান্তি