বিশ্বকাপে যাই হোক বাড়বে না শাস্ত্রীর চাকরির মেয়াদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়াদ বাড়বে না শাস্ত্রীর। ছবি: সংগৃহীত

walton

২০১৭ সালের জুলাইয়ে বিরাট কোহলিদের প্রধান কোচের আনুষ্ঠানিক দায়িত্ব পান রবি শাস্ত্রী। এর আগে অস্থায়ী কোচের দায়িত্ব পেলেও স্থায়ী চাকরির মেয়াদ শেষ হবে ২০১৯ সালের বিশ্বকাপের পর। তবে তার মেয়াদ বাড়াবে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতীয় সংবাদ মাধ্যম বলছে, মেয়াদ বাড়ানোর নিয়ম নেই বোর্ডের!

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেইনফো জানাচ্ছে, শাস্ত্রীর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে না বিসিসিআই। নতুন কোচের জন্য বিজ্ঞাপন দেওয়ার কথাই ভাবছে বোর্ড। বিশ্বকাপের পর প্রায় দুই সপ্তাহের ফাঁকা সময়ে কোচ নিয়োগের সাক্ষাৎকার নেওয়া হবে। 

৩০ মে শুরু হয়ে ১৪ জুলাই শেষ হবে ইংল্যান্ড বিশ্বকাপ। জুলাইয়ের শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। এই সফরের আগেই নতুন কোচ নিয়োগের কাজ শেষ করবে বিসিসিআই। তবে এর মধ্যে পছন্দ সই কোচ না পেলে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য অন্তর্বর্তী কোচ নিয়োগ দিতে পারে বোর্ড।

মূলত, শাস্ত্রীর নিয়োগের সময় বলা হয়নি চুক্তির মেয়াদ বাড়বে। তাই স্বয়ংক্রিয়ভাবেই মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই চাকরি হারাবেন শাস্ত্রী। তবে চাইলে নতুন করে আবেদন করতে পারবেন তিনি। কিন্তু সেক্ষেত্রে আবারও তাকে অন্যান্য প্রার্থীদের মতোই সাক্ষাৎকার দিতে হবে।

শাস্ত্রীর পাশাপাশি মেয়াদ শেষে চাকরি হারাবেন তার সহকারীরাও। সহকারী কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধর আছেন এই তালিকায়। 

নতুন কোচ নিয়োগ করবেন আগের মতোই তিন সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি) যেখানে আছেন শচীন টেন্ডুলকার, ভি ভি এস লক্ষ্মণ ও সৌরভ গাঙ্গুলী। 

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বাস চাপায় পথচারী নিহত
অর্থ মন্ত্রণালয় গঠিত সমন্বয় ও তদারকি কমিটির বৈঠক সোমবার
পঞ্চগড়ে সূর্যের দেখা নেই, তাপমাত্রা নেমেছে ১০.৪ ডিগ্রি
থানা হেফাজতে আসামির মৃত্যুর দায় এড়াতে পারে না পুলিশ
তাবিথের পক্ষে অভূতপূর্ব গণজোয়ার দেখতে পাচ্ছি: ফখরুল


ইশরাত নিশাতের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক
বস্তুনিষ্ঠতা বনাম নিরপেক্ষতা: আমি কেন নিরপেক্ষ নই?
সিপিবির সমাবেশে হামলা: ১০ জনের মৃত্যুদণ্ড
ভোটগ্রহণকর্মীদের প্রশিক্ষণ দশম দিনে
ছোটপর্দায় আজকের খেলা