php glass

বিশ্বকাপে তিন বিভাগে ভালো করতে হবে: আকরাম খান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আকরাম খান

walton

ক্রাইস্টচার্চে মজজিদে হামলার পর নিরাপদে দেশে ফিরে এসেছে বাংলাদেশ দল। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলা হয়নি। আর খেলা হবেই বা কি করে? অল্পের জন্য প্রাণে বেঁচে ফিরেছেন টাইগারা। নয়তো ক্রিকেট বিশ্বই যেন থমকে যেতো। তবে যাই হোক সেই স্মৃতি ভুলে এখন ধীরে ধীরে ক্রিকেটের দিকে মনযোগ দিলেই তাড়াতাড়ি সেই ট্রমা থেকে বের হয়ে আসা সম্ভব।

ক্রাইস্টচার্চে হামলার পর টাইগারদের নিউজিল্যান্ডের পারফম্যান্স ‍নিয়ে কোনো ধরনের আলোচনাই হয়নি। বুধবার (২০ মার্চ) নিউজিল্যান্ডের পারফম্যান্স ও আসন্ন বিশ্বকাপ নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের প্রধান ও সাবেক অধিনায়ক আকরাম খান।

তিনি বলেন, ‘নিউজিল্যান্ডে ভাল করাটা খুব কঠিন, কিন্তু আমরা সেখানে পুরো শক্তির দল নিয়ে খেলতে পারিনি। আমাদের সব খেলোয়াড়রাও ফর্মে ছিল না। ওয়ানডেতে ভাল করতে পারিনি। টেস্টে ওপেনিং পার্টনারশিপটা ভাল করেছে। কিন্তু মিডলঅর্ডারে ব্যাটসম্যানরা ভাল করতে পারেনি। ওখানে গতবারে কিছুটা ভাল করেছি। এবার ভাল করতে পারেনি সেই দিক দিয়ে খুই হতাশ। ক্রিকেটারাও খুব টায়ার্ড ছিল।’

অসন্ন বিশ্বকাপ নিয়েও কথা বলেন আকরাম খান। তার মতে, ‘আমাদের টিম হিসেবে খেলতে হবে। ম্যাচ ডেতে ভাল খেলতে হবে। আমরা যে ম্যাচগুলো জিতেছি টিম হিসেবে খেলেছি। এটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমাদের দলে অভিজ্ঞ ক্রিকেটার আছে অনেক। এটা ইতিবাচত দিক। তারা যদি ফিট থাকে ভাল কিছু করা সম্ভব। তবে তিন বিভাগেই ভাল করতে হবে। নিউজিল্যান্ডে কিন্তু আমরা তিন বিভাগে ভাল করতে পারিনি। আমাদের দলে যেমন অভিজ্ঞ খেলোয়াড়  আছে অন্যান্য দলেও কিন্তু আছে। সিনিয়র ক্রিকেটারদের সাথে কিন্তু জুনিয়র ক্রিকেটারদের ভাল করতে হবে তাহলে ফলাফল পাওয়া যাবে।’

নিউজিল্যান্ডের স্মৃতি ভুলে এখন যতো তাড়াতাড়ি ক্রিকেটাররা মাঠে ফিরবেন ততো তাড়াতাড়ি দেশের ক্রিকেটের জন্য ভাল বলে মনে করেন আকরাম খান।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘন্টা, মার্চ ২০, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
টাঙ্গাইল-ভূঞাপুরে সড়ক যোগাযোগ বন্ধ
ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএসসিসির সঙ্গে কাজ করবে হু
চট্টগ্রামে যানজট বন্দরের কারণে নয়: বন্দর চেয়ারম্যান
বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ডিকভেলা-ধনঞ্জয়া
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ


শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়লো টাইগাররা
মানিকগঞ্জে যমুনার পানি বিপদসীমার ওপরে
‘নেত্রীকে মুক্ত করে ঘরে ফিরবো’
এবার প্রেমিকার সন্তানের বাবা হলেন অর্জুন
‘যেদিন ছেলের আত্মা শান্তি পাবে সেদিনই শান্ত হবো’