php glass

জন্মদিনে তামিমকে আইসিসির শুভেচ্ছা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবাল। ছবি: শোয়েব মিথুন

walton

একজন বাংলাদেশি ক্রিকেটারের লর্ডসের অনার্স বোর্ডে নাম। একজন বাংলাদেশি ক্রিকেটারের নামের পাশে ১২, ৪০০ আন্তর্জাতিক রান। একজন বাংলাদেশি ক্রিকেটারের নামের পাশে ২১টি আন্তর্জাতিক সেঞ্চুরি। তিনি আর কেউ নন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। 

২০ মার্চ তামিম পা দিলেন ৩০ বছরে। ভক্ত-সমর্থক, সতীর্থ, পরিবারের শুভেচ্ছা বার্তায় ভাসছেন দেশ সেরা এই ওপেনার। শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও। 

তামিমকে আইসিসির শুভেচ্ছা। ছবি: সংগৃহীত

বুধবার (২০ মার্চ) এক বার্তায় তামিমকে শুভেচ্ছা জানিয়েছে আইসিসি। তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে লিখেছে, ’১২, ৩০০ আন্তর্জাতিক রান। ২১টি আন্তর্জাতিক সেঞ্চুরি। একমাত্র বাংলাদেশি ক্রিকেটার যার তিন ফরম্যাটেই সেঞ্চুরি রয়েছে। শুভ জন্মদিন বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক ও তারকা ওপেনার তামিম ইকবাল।’

দেশের হয়ে টেস্টে ৩০০০ এবং ওয়ানডেতে ৫০০০ হাজার রান করা মাত্র দ্বিতীয় ক্রিকেটার তামিম। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তার নামের পাশে আছে টি-টোয়েন্টিতে ১০০০ রান।  

দেশের হয়ে এখন পর্যন্ত ৫৮ টেস্টে ৪৩২৭ এবং ১৮৯ ওয়ানডেতে ৬৪৬০ হাজার রানের মালিক ক্রিকেটার তামিম। ৭৫ টি-টোয়েন্টিতে মোট রান ১৬১৩। মুশফিকুর রহিমের পর বাংলাদেশের ২য় ক্রিকেটার হিসাবে টেস্টে দ্বি-শতক করেন তামিম ইকবাল।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট তামিম ইকবাল
সেন্টমার্টিনে ৩৫ হাজার ইয়াবা জব্দ
গোবিন্দগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
শেষ মুহুর্তের গোলে জুভেন্টাসকে হারালো টটেনহাম 
অস্ত্র-গুলিসহ গ্রেফতার চার
ছাত্র সমাজের সম্মেলন করতে প্রস্তুতি কমিটি


কলমাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
রাজশাহীতে দেশি গরু দিয়েই কোরবানির পশু বিক্রি শুরু
ময়মনসিংহে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার
ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়
টানা বৃষ্টিতে কপাল পুড়লো মরিচ চাষিদের