php glass

বিজয়ের সেঞ্চুরির পর বৃষ্টি আইনে জিতলো প্রাইম ব্যাংক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এনামুল হক। ফাইল ছবি

walton

এনামুল হক বিজয় ও অভিমন্যু ঈশ্বরানার সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় প্রাইম ব্যাংক। তবে ব্যাটিংয়ে নেমে শেখ জামাল বৃষ্টি বাধায় পড়লে শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৯ রানের জয় পায় প্রাইম ব্যাংক।

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে মঙ্গলবার (১৯ মার্চ) বৃষ্টি বাধায় পড়লে শেখ জামালকে ৩৭.১ ওভারে নতুন করে ২৩৬ রানের লক্ষ্য দেওয়া হয়। কিন্তু সে রান তুলতেও ব্যর্থ দলটি ৪ উইকেটে ২০৬ রানেই থেমে যায়। 

দলীয় সর্বোচ্চ ৭৬ রান আসে নাসির হোসেনের ব্যাট থেকে। এছাড়া নুরুল হাসান সোহান অপরাজিত থাকেন ৫৪ রানে। ওপেনার ইমতিয়াজ হোসেন করেন ২৬ রান।

প্রাইম ব্যাংকের পক্ষে নাহিদুল ইসলাম ৫১ রান খরচায় নেন ২টি উইকেট। এছাড়া মনির হোসেন ও আব্দুর রাজ্জাক নেন একটি করে উইকেট।

দুর্দান্ত সময় কাটানো এনামুল হক বিজয় ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরির দেখা পান এই তারকা ওপেনার।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে বিজয়ের নেতৃত্বাধীন প্রাইম ব্যাংক। ব্যাটিংয়ে নেমে অধিনায়কের দায়িত্ব নিয়েই অসাধারণ খেলতে থাকেন এনামুল। দলীয় পাঁচ রানে শূন্য রানে থাকা রুবেল মিয়া বিদায় নিলেও, দ্বিতীয় উইকেট জুটিতে ভারতীয় রিক্রুট অভিমান্যু ঈশ্বরানার সঙ্গে ১৯৪ রানের পার্টনারশিপ গড়েন।

শেষ পর্যন্ত ১২০ বলে ৮টি চারের সাহায্যে ১০১ রান করে তানবীর হায়দারের বলে আউট হন বিজয়। অন্য ব্যাটসম্যান ঈশ্বরানা ১২৬ বলে ১৩৩ করেন। আর শেষ দিকে ৩২ বলে ঝড়ো চারটি চার ও তিনটি ছক্কায় ঝড়ো ৬৭ করে অপরাজিত থাকেন আরিফুল হক। প্রাইম ব্যাংক নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৪৪ রানের বিশাল সংগ্রহ করেছে।

এর আগে তৃতীয় রাউন্ডের ম্যাচে এনামুলের সেঞ্চুরিতে ভর করেই জয় পায় প্রাইম ব্যাংক। লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সেই ম্যাচে বরাবর ১০০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
অধিভুক্তি বাতিলের দাবিতে ২য় দিনেও ঢাবিতে বিক্ষোভ
সোহেল তাজের 'হটলাইন কমান্ডো'
সুপার ওভারে ছক্কার উত্তেজনায় মারা যান নিশামের কোচ
বিশ্বমানের পণ্য উৎপাদনে জনবল-কর্মক্ষেত্র বাড়াবে বিএবি
খাগড়াছড়িতে মৎস্য সপ্তাহ উদযাপনে র‌্যালি


মৎস্য কালোবাজারিদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে
বিলীন হচ্ছে সৈকতের ঝাউবন, ভাঙন ঠেকাতে জিওটিউব
মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস: হাইকোর্টের ‘অ্যাপ্রিশিয়েট’
শিক্ষিকার শ্লীলতাহানির দায়ে অধ্যক্ষের কারাদণ্ড
বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা