php glass

নাঈমের অর্ধশতকে বৃথা গেলো মজিদের সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাঈম ইসলাম। ছবি: সংগৃহীত

walton

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) দুর্দান্ত সূচনা করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। প্রথম তিন ম্যাচই জিতে নিয়েছে ক্লাবটি। তবে চতুর্থ রাউন্ডে এসে মোহামেডানের জয় রথ থামালো লিজেন্ডস অব রূপগঞ্জ। মোহামেডানকে ৪ উইকেটে হারিয়েছে তারা।

মঙ্গলবার (১৯ মার্চ) মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৯৫ রান করে মোহামেডান। জবাবে ব্যাট করতে নেমে ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লিজেন্ডস অব রূপগঞ্জ।

২৯৬ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার আজমির আহমেদের উইকেট হারায় রূপগঞ্জ। দলীয় ৪০ রানে বিদায় নেন আরেক ওপেনার মোহাম্মদ নাঈম। তৃতীয় উইকেটে শক্ত প্রতিরোধ গড়েন মুমিনুল হক ও শাহরিয়ার নাফিস। ৭৭ রান আসে মুমিনুল ও শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে।

এরপর মুমিনুল ৫৫ ও শাহরিয়ার নাফিস ২৫ রান করে দ্রুতই বিদায় নিলে ১২২ রানে ৪ উইকেট হারায় রিজেন্ডস অব রূপগঞ্জ। তবে পঞ্চম উইকেটে অধিনায়ক নাঈম ইসলাম ও রিশি ধাওয়ানের ব্যাটে জয়ে স্বপ্ন দেখতে থাকে রূপগঞ্জ। দুজনে মিলে ৯৯ রান যোগ করেন। 

দলীয় ২২১ রানে ব্যক্তিগত ৫১ রান করে আউট হন রিশি ধাওয়ান। জাকের আলীর সাথে দলকে জয়ের দিকে নিয়ে যান অধিনায়ক নাঈম ইসলাম। মূলত ষষ্ঠ উইকেটে এই দুজনের কাছেই হেরে যায় মোহামেডান। ৭১ রানে জুটি গড়েন তারা। 

৮৫ রান করে দলীয় ২৯২ রানে আউট হন নাঈম। শেষ ওভারে জয়ের জন্য রূপগঞ্জের প্রয়োজন ছিল ৪ রান। ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় রূপগঞ্জ। 

মোহমেডানের শফিউল ইসলাম ২টি ও আলাউদ্দিন বাবু ১টি উইকেট নেন।     

এর আগে টস হেরে ব্যাট করতে নামে মোহামেডান। দলীয় ১৩ রানে ওপেনার অভিষেক মিত্র প্যাভিলিয়নে ফেরত যান। এরপর তুষার ইমরান ১৯ রান করে আউট হন। তৃতীয় উইকেট অধিনায়ক রকিবুল হাসানকে সাথে নিয়ে ৫৪ রান যোগ করেন আব্দুল মজিদ। দলীয় ৯৬ রানে রকিবুল ব্যক্তিগত ২৯ রান করে অাউট হন।

এরপর ইরফান শুক্কুরের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন আব্দুল মজিদ। ইরফান ২৫ রান করে আউট হন। পঞ্চম উইকেট জুটিতে আবারো শক্ত প্রতিরোধ গড়েন আব্দুল মজিদ ও নাদিফ চৌধুরী। ৮৩ রান আসে তাদের ব্যাট থেকে। মজিদ লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন। ১০৭ রান করে দলীয় ২২৫ রানে মোহাম্মদ শহীদের বলে আউট হন মজিদ। 

নাদিফ ৪৭ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন। এরপর শেষ দিকে সোহাগ গাজী ১৩ বলে ১৭ ও চতুরঙ্গ ডি সিলভা ৯ বলে ২৩ রানে ইনিংস খেললে ৫০ ওভারে ৭ উইকেটে ২৯৫ রান তোলে মোহামেডান। 

লিজেন্ডস অব রূপগঞ্জের শহীদ ৩টি এবং রিশি ধাওয়ান ও মুক্তার আলী ১টি করে উইকেট নেন।

রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম ম্যাচ সেরা নির্বাচিত হন। এই জয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে রূপগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘন্টা, মার্চ ১৯, ২০১৯

আরএআর/এমকেএম  

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
খাঁটি পোশাকের জন্য ১০০ নম্বরে! 
ক্রাইস্টচার্চে হতাহতদের পরিবারের ২০০ জনকে হজ করাবে সৌদি
জামালগঞ্জে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু
ক্রিকেট কোনো খেলা নয়
কেউ যাবে সাগরে, কেউ আনে মাছ


গণপরিবহনে নৈরাজ্য, চলছে সিটিংয়ের নামে প্রতারণা
ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি যুক্তরাষ্ট্রের
কুড়িগ্রামে চরম দুর্ভোগে পানিবন্দি সাড়ে ৭ লাখ মানুষ
আইসিসির হল অব ফেমে শচীন
সবুজে মিশে থাকে সুমিষ্ট ‘সোনা-কপালি হরবোলা’