php glass

পিএসএলের নতুন চ্যাম্পিয়ন কোয়েটা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিএসএল চ্যাম্পিয়ন কোয়েটা। ছবি: সংগৃহীত

walton

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নতুন চ্যাম্পিয়ন কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। রোববার (১৮ মার্চ) টুর্নামেন্টের চতুর্থ আসরে পেশোয়ার জালমিকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয় কোয়েটা।

করাচিতে ফাইনাল ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে পেশোয়ার। দ্রুত উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৮ রান সংগ্রহ করে দলটি।
দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন উমর আমিন। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল ২১, সোহাইব মাকসুদ ২০ ও অধিনায়ক ড্যারেন স্যামি করেন ১৮ রান।

কোয়েটার পক্ষে তিন উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। এছাড়া ক্যারিবিয়ান তারকা ডোয়াইন ব্রাভো নেন দুটি উইকেট। আর একটি করে নেন মোহাম্মদ নওয়াজ ও ফাওয়াদ আহমেদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ওপেনার শেন ওয়াটসনকে হারালেও আরেক ওপেনার আহমেদ শেহজাদ ও আহসান আলী দলকে বেশ ভালোভাবেই এগিয়ে নিয়ে যান। ২৫ রান করে আহসান বিদায় নেন। এরপর রাইলি রুশো দলকে জয়ী করেই মাঠ ছাড়েন। তার ব্যাট থেকে আসে অপরাজিত ৫টি চারে ৩২ বলে ৩৯ রান।

আর অপর প্রান্তে থাকা শেহজাদ ৫২ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ১টি ছক্কার মার।  ১৩ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় পায় কোয়েটা।

পিএসএলের ইতিহাসে এটি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রথম শিরোপা। এর আগে ২০১৬ ও ২০১৭ সালে ফাইনালে খেললেও শিরোপা জিততে পারেনি তারা।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
প্রিমিয়ার ইউনিভার্সিটির সমাবর্তন রোববার
কালীগঞ্জে রেললাইন থেকে যুবকের মরদেহ উদ্ধার
‘এভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে চাইনি’
১৪ হাজার টাকায় ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিরা
ইরানের ভেবে নিজেদের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র!


স্ত্রীকে গলা কেটে হত্যার পর স্বামীর আত্মসমর্পণ
বৃষ্টিতে ফসল নষ্ট হওয়ায় লক্ষ্মীপুরে বেড়েছে সবজির দাম
বন্যার প্রভাবে বেড়েছে সবজি ও মাছের দাম
শাবিপ্রবিতে তিন দিনব্যাপী ‘স্ট্রো কার্নিভাল ফেস্ট’
বঙ্গবন্ধু সেতুতে পিকআপভ্যান উল্টে চালক নিহত