‘ইনশাআল্লাহ্‌, শেষ পর্যন্ত বাড়ি যাওয়ার সময় হয়েছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমানবন্দরে অপেক্ষায় বাংলাদেশ দল/ সংগৃহীত ছবি

walton

অবশেষে দেশে ফিরছেন রোমহর্ষক অভিজ্ঞতার ভেতর দিয়ে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ–নিউজিল্যান্ড টেস্ট সিরিজের শেষ ম্যাচটি বাতিল করার পর আজই (১৬ মার্চ) টাইগারদের দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত জানানো হয়েছিল।

ইতিমধ্যে আজ ভোর পাঁচটায় ক্রাইস্টচার্চ বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে বাংলাদেশ দলের ১৯জন সদস্য দেশের উদ্দেশে যাত্রা শুরু করেছেন। বাংলাদেশ সময় রাত ১০ টা ৪০ মিনিটে তাদের ঢাকায় পৌঁছানোর সম্ভাবনা আছে বলে জানিয়েছেন দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

বিমানবন্দর থেকে রওনা দেওয়ার আগে নিজের অফিসিয়াল ফেসবুক প্রোফাইলে নিজের ছবি এক পোস্ট করেছেন জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সেই সঙ্গে লিখেছেন, 'আলহামদুলিল্লাহ্‌। ইনশাআল্লাহ্‌, শেষ পর্যন্ত বাড়ি যাওয়ার সময় হয়েছে।'

মুশফিকের ফেসবুক পোস্ট থেকে নেওয়া ছবিনিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ কয়েকটি স্থানে অন্তত দুই সন্ত্রাসীর বর্বরোচিত হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুই বাংলাদেশিও রয়েছেন। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি রয়েছেন বলে খবর মিলেছে। তবে হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। 

মসজিদের কাছেই মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। এরপর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে মাঠের দিকে চলে যান। সেসময় তাদের সঙ্গে কোনো নিরাপত্তা প্রহরা ছিল না।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার (১৬ মার্চ ) বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট শুরু হওয়ার কথা ছিল। তবে হামলার কারণে সমঝোতার ভিত্তিতে ম্যাচটি বাতিল ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মুশফিকুর রহিম
সরকারি সহায়তার ২৫শ টাকা তুলতে অতিরিক্ত অর্থ আদায়ে অর্থদণ্ড
পাটজাত পণ্য উৎপাদন বাড়াতে সহায়তা করবে সরকার
টাইগারদের ঐতিহাসিক জয়ের ২১ বছর পূর্ণ
আমরাও সেই পদ্ধতিতে যাচ্ছি: প্রধানমন্ত্রী
করোনায় অগ্রাধিকার দিয়ে কর্মপরিকল্পনা বাস্তবায়নের নির্দেশ


বাসভাড়া ৮০% বাড়ানো জনগণের সঙ্গে জুলুম: ৪ দলের মহাসচিব
পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী 
পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু
এসএসসিতে কৃতকার্য ছাত্রছাত্রীদের জাপা চেয়ারম্যানের অভিনন্দন
নৌপরিবহনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা: খালিদ মাহমুদ