php glass

তামিমরা নিরাপদ জেনে যেন প্রাণ ফিরে পেয়েছেন আয়েশা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্ত্রী-সন্তানসহ তামিম ইকবাল খান/সংগৃহীত ছবি

walton

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার খবরে বাংলাদেশের ক্রিকেটভক্তদের মনে কাঁপন ধরিয়ে দিয়েছিল। ক্রাইস্টচার্চের যে অংশে বন্দুকধারীরা হামলা চালিয়েছে তার কাছেই মাঠে অনুশীলন করছিল বাংলাদেশ দল। শুক্রবার হওয়ায় নামাজ আদায় করতে মসজিদে যাবেন তামিম-মুশফিকরা সে তো জানা কথা। গিয়েছিলেনও। কিন্তু অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন তারা। আর এমন খবরে যেন ধরে প্রাণ ফিরে পেয়েছেন তামিমপত্নী আয়েশা ইকবাল খান।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ কয়েকটি স্থানে অন্তত দুই সন্ত্রাসীর বর্বরোচিত হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুই বাংলাদেশিও রয়েছেন। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি রয়েছেন বলে খবর মিলেছে। তবে হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। 

মসজিদের কাছেই মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। এরপর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে মাঠের দিকে চলে যান। সেসময় তাদের সঙ্গে কোনো নিরাপত্তা প্রহরা ছিল না।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার (১৬ মার্চ ) বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট শুরু হওয়ার কথা ছিল। তবে হামলার কারণে সে ম্যাচ বাতিল করা হয়েছে।

হামলার পর টুইটার বার্তায় নিজেদের নিরাপদ থাকার ব্যাপারটি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

তামিম ইকবালের নিরাপদ থাকার মেসেজ পাওয়ার পরই স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন আয়েশা। নিজের ফেসবুক প্রোফাইলে তিনি লিখেছেন, ‘ক্রাইস্টচার্চের মসজিদের ওই ভয়ানক খবর শুনে ঘুম থেকে উঠেছি। ক্ষতিগ্রস্তদের জন্য আমার প্রাণ বেরিয়ে যাচ্ছিল। আল্লাহ্‌ তাদের পরিবারকে শোক সইবার শক্তি দিন।'

‘আপনাদের সকল মেসেজের জন্য ধন্যবাদ। আলহামদুলিল্লাহ্‌, তামিম নিরাপদে আছে। সবাই তামিমের জন্য দোয়া করবেন।'

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত শনিবার (১৬ মার্চ) দুপুর ১২টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) সিঙ্গাপুর এয়ারলাইন্সে দেশে ফিরে আসবেন তামিম-মুশফিকরা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট তামিম ইকবাল
৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে আটক
মানহীন ইনসুলিনে ঝুঁকিতে রোগীরা
ভৈরবে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু
১৫ নভেম্বর পর্যন্ত দিল্লির সব স্কুল বন্ধ ঘোষণা
বানিয়াচংয়ে ফজলু হত্যার ঘটনায় আরেকজন গ্রেফতার


বগুড়ায় শিশু ধর্ষণের অভিযোগে পান ব্যবসায়ী আটক
বেনাপোলে রজনী ক্লিনিকে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ
পটুয়াখালীতে বুদ্ধি প্রতিবন্ধী দুইজনের বিবাহ দিলো প্রশাসন
নাহিদের উপজেলায় কমিটি করতে ব্যর্থ আওয়ামী লীগ!
দেশব্যাপী আয়কর মেলা শুরু বৃহস্পতিবার