php glass

টানা তিন জয়ে শীর্ষে আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবাহনীর জয়। ছবি: শোয়েব মিথুন

walton

মিরপুর থেকে: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) আধিপত্য ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। বৃহস্পতিবার (১৪ মার্চ) ব্রাদার্স ইউনিয়নকে ১৪ রানে হারিয়ে লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েয়েছে তারা। 

ছুটি কাটিয়ে এদিন মাঠে ফেরেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আবাহনীর হয়ে মাঠে নামেন তিনি। স্ব-পরিবারে ভারত ভ্রমণ শেষে ১২ মার্চ দেশে ফেরেন মাশরাফি। আগে ব্যাট করে ৬ উইকেটে ২৩৬ রান করে আবাহনী। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২২ রানে থেমে যায় ব্রাদার্স ইউনিয়নের ইনিংস।

২৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানে মিজানুর রহমান ও হামিদুল ইসলামের উইকেট হারায় ব্রাদার্স। এরপর জুনায়েদ সিদ্দিকির উইকেট তুলে নেন মাশরাফি। চিরাগ জানি ১৫ রান করে আউট হলে ৬২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ব্রাদার্স। 

ফিরেছেন মাশরাফি। ছবি: শোয়েব মিথুন

আবাহনীর নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি ব্রাদার্সের ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। তবে একপ্রান্ত আগে রেখে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন ইয়াসির আলী। ৮ উইকেটে ২২ রানে থেমে যায় ব্রাদার্সের ইনিংস। ইয়াসির ১০৬ রানে অপরাজিত থাকেন। 

আবাহনীর হয়ে মাশরাফি ও সাব্বির রহমান দুটি করে উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন সানজামুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এর আগে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানে ওপেনার জাহিদ জাবেদের উইকেট হারায় আবাহনী। এরপর অবাহনীর ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর এবং জহুরুল ইসলাম দ্রুত বিদায় নিলে ৫৬ রানে ৩ উইকেট হারায় বর্তমান চ্যাম্পিয়নরা। 

চতুর্থ উইকেট ৫৬ রান যোগ করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। দলীয় ৯৫ রানে শান্ত ব্যক্তিগত ৪৪ রান করে আউট হন। এরপর সাব্বির রহমান ১৩ রান করে বিদায় নেন। ষষ্ঠ উইকেট জুটিতে ৫১ রান যোগ করেন মোসাদ্দেক ও মোহাম্মদ সাউফুদ্দিন। 
অধিনায়ক মোসাদ্দেক ৫৪ রান করে আউট হন। সাইফুদ্দিন ৪৫ বলে ৫৯ ও মাশরাফি ১৫ বলে ২৬ রানে ঝড়ো ইনিংস খেললে ৬ উইকেট ২৩৬ রান তোলে আবাহনী। ৬২ রানে জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন তারা।

ব্রাদার্সের হয়ে দুটি করে উইকেট নেন নাঈম ইসলাম (জুনিয়র) ও মেহেদি হাসান। আর একটি করে নেন চিরাগ জনি ও শরিফুল্লাহ।

আবাহনীর সাইফুদ্দিন ম্যাচ সেরা নির্বাচিত হন। এই জয়ে ৩ ম্যাচের সবগুলোতে জয় তুলে নিয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ঢাকা আবাহনী।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘন্টা, মার্চ ১৪, ২০১৯

আরএআর/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘ভুল ভাঙাতে’ নিজেই সাপের কামড় খেলেন আদনান!
এরশাদের অনুসরণে চলবে জাপা, আশাবাদ নেতাকর্মীদের
দেশীয় খামারে বাড়ছে গরু, ভারত নির্ভরতা কমছে
যেভাবে জঙ্গি হয় কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র আশফাক
পুলিশের সঙ্গে ‘গুলিবিনিময়কালে পদ্মায় ডুবে’ ১জনের মৃত্যু


মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম