রোনালদো ছিল জাদুকরী, আমি বিস্মিত: মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি। ছবি: সংগৃহীত

আরও একটি দুর্দান্ত রাত কাটালেন লিওনেল মেসি। বার্সেলোনাকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে নিয়ে গেলেন প্রায় একক পারফরম্যান্সে। শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিঁওকে ৫-১ গোলে হারায় বার্সা। মেসি জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান আরও দুটি গোল।

php glass

এ জয়ে আবার দুর্দান্ত একটি রেকর্ডও গড়ে ফেললো বার্সা। ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে এখন পর্যন্ত ৩০ ম্যাচে অপরাজিত দলটি। যেখানে ২৭টি জয়ের বিপরীতে ড্র মাত্র তিনটি। ঘরের মাঠে যে কোনো দলের এটি সেরা পারফরম্যান্স।

এ ম্যাচ শেষে আসরটির শেষ আটে বার্সা যোগ দিল লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম, জুভেন্টাস, আয়াক্স ও পোর্তোর সঙ্গে। আর এই দলগুলোর ভিতর ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের খেলা মেসিকে অবাক করেছে। যেখানে আবার খেলেন তার ফুটবল জীবনে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।

শেষ ষোলোর প্রথম লেগে জুভিরা অ্যাতলেটিকো মাদ্রিদের ঘরের মাঠে ২-০ গোলে হেরে এসেছিল। ফলে ফিরতি লেগে নিজেদের মাঠে বড় কিছুই করতে হতো ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরাদের। আর এই দায়িত্বটা কাঁধে তুলে নেন রোনালদোই। হ্যাটট্রিক করে দলকে ৩-০ গোলে জিতিয়ে নিয়ে যান কোয়ার্টারে।

বুধবার ম্যাচ জিতে মেসি জুভেন্টাস ও রোনালদো সম্পর্কে বলেন, ‘এটা বেশ অবাক করার মতো বিষয়, কেননা আমি ভেবেছিলাম অ্যাতলেটিকো কঠিন দল হবে। তবে জুভেন্টাস তাদের হটিয়ে দিল। আর ক্রিস্টিয়ানোর জন্য রাতটি ছিল জাদুকরী, সে তিনটি গোল করেছে।’

কোয়ার্টারে মেসি দল বার্সার পছন্দ কোন দল এমন প্রশ্নে তার উত্তর, ‘প্রত্যেকটি দলই কঠিন, আমরা আলাদাভাবে কাউকে পছন্দ করতে পারছি  না। আমাদের ড্র পর্যন্ত অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে কে আমাদের প্রতিপক্ষ।’

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
রোনালদোর ফেরার দিনে পর্তুগালের ড্র
ভাষাসৈনিক নিখিল সেনের প্রয়াণে নাগরিক শোকসভা
মেসির প্রত্যাবর্তনের দিনে আর্জেন্টিনার পরাজয়
ইভিএমের উপজেলা ভোটে সেনা থাকছে
ফতুল্লায় যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫


রাজশাহী বিভাগের ‘সেরা ১০ ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’
গ্যাস লাইন লিকেজ থেকে শাবিপ্রবিতে অগ্নিকাণ্ড
হ্যান্ডরিক্স-ডুসেনের ব্যাটে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়
‘সিভিল ইঞ্জিনিয়াররা দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর’
ফেনী ইউনিভার্সিটির ইইই বিভাগের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর