php glass

‘রোনালদো ফুটবলের জীবন্ত ঈশ্বর’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

walton

অবিশ্বাস্য, অসাধারণ, দুর্দান্ত এমন বিশেষনগুলোও এখন যেন ক্রিস্টিয়ানো রোনালদোকে ছোট করে দেয়। তাইতো তাকে এবার ‘জীবন্ত ফুটবল ঈশ্বর’ই বলে দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি রিও ফার্দিনান্দ। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে জুভেন্টাসের হয়ে হ্যাটট্রিক করার পর এমন মন্তব্য করলেন সাবেক ইংলিশম্যান।

আসরের কোয়ার্টার ফাইনালে যেতে হলে মঙ্গলবার রাতে ঘরের মাঠে জুভিদের জন্য বিশেষ চ্যালেঞ্জই অপেক্ষা করছিল। কেননা প্রথম লেগে প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠে ২-০ গোলে হেরে বিদায় ঘণ্টা দেখছিল ইতালির শিষ্য দলটি।

তবে রোনালদো মানেই যে কোনো দলের বাড়তি অক্সিজেন। আর সেটাই যেন মাঠে দেখালেন পর্তুগিজ তারকা। হ্যাটট্রিক করে দলকে জেতালেন ৩-০ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অ্যাগ্রিগেটে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।

এদিন হ্যাটট্রিক করে আবার রোনালদো তার ফু্টবল ক্যারিয়ারে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির একটি রেকর্ডে ভাগ বসান। বর্তমান সময়ের দুই মহাতারকার ইউরোপা সেরার আসরে এখন সমান ৮টি করে হ্যাটট্রিক।

রোনালদোর এমন পারফরম্যান্সের পর রিও বিটি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘সে ফুটবলের জীবন্ত ঈশ্বর, সে যা করেছে তা হাস্যকর। তুমি কল্পনা করতে পারবে না চ্যাম্পিয়নস লিগের সব রেকর্ডই তার দখলে। সে এখন মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষ হ্যাটট্রিকম্যান।’

তিনি আরও বলেন, ‘অ্যাতলেটিকো মাদ্রিদ রক্ষণের দিক দিয়ে অসধারণ দল এটা সবাই জানে। তবে জুভেন্টাস তিনটি গোল করে দেখালো এবং সে হ্যাটট্রিক করে বসলো।’

এদিকে এ ম্যাচের আগে চ্যাম্পিয়নস লিগে গোল খরায় ভুগছিলেন রোনালদো। ৬ ম্যাচে মাত্র একটি গোল করেছিলেন তিনি। যা নিয়ে বেশ সমালোচনাও হয়েছিল। তবে এই এক ম্যাচেই যেন সমালোচকদের দাঁত ভাঙা জবাব দিলেন সাবেক রিয়াল তারকা।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ১৩ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রোনালদো
ksrm
অর্থনৈতিক বিকাশে প্রধান বাধা দুর্নীতি: দুদক চেয়ারম্যান
২১ আগস্টে নিহতদের স্মরণে বরিশালে নানা কর্মসূচি
২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা দিল্লিতে
‘২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল খালেদা-নিজামীর নীলনকশা’
সাংবাদিক মাসুদুল হকের বাবা আর নেই


ভবনে প্রবেশে বাধা: দণ্ডবিধির আইন প্রয়োগ করবে ডিএনসিসি
এডিসের লার্ভা: ডিএসসিসিতে ৩ কোম্পানি ১০ বাড়িকে জরিমানা
টেকসই উন্নয়নে চাই সৃজনশীল আইডিয়া: চুয়েট ভিসি
ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর জন্য যুক্তরাজ্যের এক লাখ পাউন্ড
রোহিঙ্গাদের নিরাপদ-স্বেচ্ছামূলক প্রত্যাবাসনের আহ্বান