php glass

রোনালদোর মুকুটে নতুন পালক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

walton

প্রায় একক প্রচেষ্টায় জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে তুলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথম লেগে ২-০ গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয় লেগে তার অবিশ্বাস্য হ্যাটট্রিকে জয় পায় ‘তুরিনের বুড়ি’রা। এই হ্যাটট্রিক করার পথে তার বিশাল অর্জনের মুকুটে নতুন এক পালক যুক্ত হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাতে জুভদের হয়ে প্রথম হ্যাটট্রিকের দেখা পান রোনালদো। অথচ এই ম্যাচে মাঠে নামার আগে প্রথম লেগে ২-০ গোলে হারের বোঝা ছিল ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যদের কাঁধে। কিন্তু দলের সব বোঝা নিজের চওড়া কাঁধে তুলে নিয়ে দলকে ৩-০ গোলের অসাধারণ জয় এনে দেন ৩৪ বছর বয়সী এই তারকা।

ম্যাচের আগে সমর্থকদের কথা দিয়েছিলেন জয় পাইয়ে দেবেন। কথা রেখেছেন পর্তুগিজ উইঙ্গার। সেই সঙ্গে একটা মাইলফলকও গড়া হয়ে গেছে তার। উয়েফার ক্লাব প্রতিযোগিতার ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে ১২৫ গোল করার একমাত্র কীর্তির মালিক এখন তিনি। যা তাদের শেষ ষোলোর প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদের সর্বমোট চ্যাম্পিয়নস লিগ গোলের চেয়েও ৬ গোল বেশি। ভাবা যায়!

একইসঙ্গে বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসির রেকর্ডে ভাগ বসিয়েছেন পর্তুগিজ তারকা। অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিকটি তার চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারের ৮ম। যা বার্সেলোনা তারকা মেসির সমান।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর জাদুকরি পারফরম্যান্সের পর এখন ১৯৯৬ সালের পর ইউরোপ সেরার মুকুট পরার স্বপ্ন দেখছে জুভেন্টাস। আর এজন্যই ইতালিয়ান চ্যাম্পিয়নরা তাকে দলে ভিড়িয়েছে বলে মন্তব্য করেছেন রোনালদো। ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে তিনি বলেন, ‘আগে কখনোই যা করতে পারেনি সেটা করতেই তারা আমাকে জুভেন্টাসে এনেছে। আমি শুধু আমার কাজটা করেছি।’

চ্যাম্পিয়নস লিগের বিশাল চাপ থেকে মুক্ত হয়ে এখন বেশ ফুরফুরে মেজাজে ঘরোয়া ফুটবল মনোযোগ দেবে জুভেন্টাস, যেখানে তারা এরইমধ্যে স্পষ্ট ব্যবধানে এগিয়ে শীর্ষে অবস্থান করছে। আগামী রোববার (১৭ মার্চ) জেনোয়ার মুখোমুখি হবেন রোনালদোরা।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ক্রিশ্চিয়ানো রোনালদো
‘ভুল ভাঙাতে’ নিজেই সাপের কামড় খেলেন আদনান!
এরশাদের অনুসরণে চলবে জাপা, আশাবাদ নেতাকর্মীদের
দেশীয় খামারে বাড়ছে গরু, ভারত নির্ভরতা কমছে
যেভাবে জঙ্গি হয় কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র আশফাক
পুলিশের সঙ্গে ‘গুলিবিনিময়কালে পদ্মায় ডুবে’ ১জনের মৃত্যু


মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম