রকিবুলের ব্যাটে চড়ে মোহামেডানের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রকিবুলের ব্যাটে জয় পেয়েছে মোহামেডান-ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজেদের প্রথম ম্যাচে গাজী গ্রুপকে হারিয়ে শুভ সূচনা করেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয় ম্যাচেও সেই ধারাবাহিকতা ধরে রাখলো ঢাকার ঐতিহ্যবাহী দলটি। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৪ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মোহামেডান। ব্যাট হাতে ৮৪ রান করে দলের জয়ে মূল ভূমিকা রাখেন মোহামেডানের রকিবুল হাসান।

php glass

মঙ্গলবার (১২ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২২৫ রানে অল-আউট হয় খেলাঘর। জবাবে ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় মোহামেডান।
 
২২৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মোহামেডানকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার অভিষেক মিত্র ও আব্দুল মজিদ। ৬৪ রান আসে তাদের জুটি থেকে। অভিষেক ২৭ রান করে আউট হন। আরেক ওপেনার আব্দুল মজিদ দলীয় ৬৮ রানে ৪০ রান করে আউট হন। এরপর ইরফান শুকুর (১৬) ও মোহাম্মদ আশরাফুল (১০) দ্রুত বিদায় নিলে ১২২ রানে ৪ উইকেট হারায় মোহামেডান। 

পঞ্চম উইকেটে রকিবুল হাসান ও নাদিফ চৌধুরীর ব্যাটে ধীরে ধীরে জয়ের দিকে এগোতে থাকে মোহামেডান। এই দুজনের জুটিতে আসে ৮৩ রান। নাদিফ ৩৯ রান করে দলীয় ২০৫ রানে আউট হন। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। প্রথম দুই বলে ছয় ও চার মেরে ৪ বল হাতে রেখে দলকে জয় এনে দেন রকিবুল। শেষ পর্যন্ত ৮৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

রকিবুল হাসান-ছবি: শোয়েব মিথুন
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৩৪ রানে দুই ওপেনারের উইকেট হারায় খেলাঘর। তৃতীয় উইকেট জুটিতে ৮৪ রান যোগ করেন অমিত মজুমদার ও মোসাদ্দেক ইফতেখার। দলীয় ১১৮ রানে অমিত ব্যক্তিগত ৩৭ রান করে সোহাগ গাজীর বলে আউট হন। চতুর্থ উইকেটেও প্রতিরোধ গড়ে খেলাঘর। অশোক মিনারিয়াকে সাথে নিয়ে ৫৪ রান যোগ করেন ইফতেখার। 

মিনারিয়া ২৬ রান করে আউট হন। ৪০তম ওভারে বল করতে এসে ইনজুরিতে পড়েন মোহামেডানের কাজী অনিক। তবে এরপর খেলাঘরের আর কোনো ব্যাটসম্যানই রানের দেখা পাননি। ইফতেখার ৮৭ রান করে দলীয় ২১৯ রানে আউট হন। শেষ পর্যন্ত ২২৫ রানে অল-আউট হয় খেলাঘর। মোহামেডানের সোহাগ গাজী ৩টি কাজী অনিক ও আলাউদ্দিন বাবু ২টি করে উইকেট নেন।
 
মোহামেডানের রকিবুল হাসান ম্যাচ সেরা নির্বাচিত হন।
 
বাংলাদেশ সময়: ১৮১৬ ঘন্টা, মার্চ ১২, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
জাহালমকে নিয়ে সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা চাইলো ‍দুদক
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
সিংড়ায় ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত
বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলের সঙ্গে মেসি
ন্যাশনাল হাউজিং’র ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা


‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সোচ্চার আবরারও নিথর হলেন সড়কে
বিআইএম ও বিজ্ঞান জাদুঘরে নতুন মহাপরিচালক
এসি বিস্ফোরণে স্ত্রীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা দগ্ধ
ব্রেইন আরও অ্যাক্টিভ রাখতে 
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত