ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ব্যাট হাতে অনুশীলনে ফিরলেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
ব্যাট হাতে অনুশীলনে ফিরলেন সাকিব ব্যাটিং অনুশীলনে ফিরেছেন সাকিব-ছবি: বাংলানিউজ

গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনাল খেলার সময় বাঁ হাতের আঙুলে ব্যথা পান সাকিব আল হাসান। সে সময় চিকিৎসক তিন সপ্তাহের সময় দিয়েছিলেন। মার্চের প্রথম সপ্তাহের বিদেশ থেকে ফিরে হাতের এক্স-রে করান। এরপর আরও এক সপ্তাহের বিশ্রামে থাকতে হয় তাকে। এখনো সেই চোট থেকে সেরে ওঠেননি। তবে হালকা বোলিং অনুশীলনের পর আজ ব্যাট হাতেও অনুশীলন করতে দেখা গেছে টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে। অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টেই তার খেলার কোনো সম্ভাবনা নেই।

সাকিব আল হাসানমিরপুরে সোমবার (১১ মার্চ) ব্যাট হাতে অনুশীলনে ফিরেছেন সাকিব আল হাসান। বেশ কয়েকদিন ধরেই মাঠে হালকা অনুশীলন করছিলেন তিনি।

ব্যাট হাতে অনুশীলনে ফিরলেও পুরোপুরি ফির নন সাকিব। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান তেমনটাই জানালেন। তিনি বলেন, ‘মেডিকেলের যে রিপোর্ট আমরা পেয়েছি তাতে আগামী ২০ মার্চের আগে তার ফেরার সম্ভাবনা নেই। এর পর অনুশীলন শুরু করবে। তবে নিউজিল্যান্ডে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। ‘

কিন্তু যাকে নিয়ে এত আগ্রহ তিনি নিজে কিছুই নিশ্চিত করেননি। বরং তার সব মনোযোগ ফিটনেস ফিরে পাওয়ার দিকে। বিসিবির একাডেমি মাঠে কয়েকবার হাত ঘুরাতেও দেখা গেছে তাকে। হাতের ব্যান্ডেজও খুলে ফেলেছেন। ইনজুরির অবস্থা সম্পর্কে জানতে হলে এখনো একদিন অপেক্ষায় থাকতে হবে সমর্থকদের। আগামীকাল (১২ মার্চ) ফের এক্স-রে করানোর পর আঙুলের চিড় কতটা সেরে গেছে তা নিশ্চিত হওয়া যাবে।

নিউজিল্যান্ড সফরের শেষ টেস্টে না খেলতে পারলেও আসন্ন আইপিএলে সাকিবকে খেলতে দেখা যাবে এটা অনেকটাই নিশ্চিত।
  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, মার্চ ১১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa