শেষ দুই ম্যাচে ফিরলেন আমলা, মার্করাম ও ডুমিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেষ দুই ম্যাচে ফিরলেন আমলা। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজের শেষ দুটি ওয়ানডেতে দক্ষিণ অাফ্রিকা দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা ও এইডেন মার্করাম। এছাড়া প্রায় সাড়ে চার মাস পর প্রোটিয়াদের ৫০ ওভারের ফরম্যাটে দলে ঢুকেছেন জেপি ডুমিনি। এই স্কোয়াড থেকেই মূলত বিশ্বকাপের দল বাছাই করবে দলটি।

php glass

রান খরায় ভোগা মার্করাম প্রথম তিন ম্যাচের জন্য বিবেচিত হননি। তবে সম্প্রতি দেশটির ঘরোয়া লিগ মোমেন্টাম ওয়ানডে কাপে টাইটান্সের হয়ে পর পর দুই ম্যাচে সেঞ্চুরি করেন তিনি। তার দলও তালিকার শীর্ষে অবস্থান করে।

এদিকে রেজা হেনড্রিক্স ও উইয়ান মুলডার মূল স্কোয়াড থেকে শেষ দুটি ম্যাচে বাদ পড়েছেন। ফলে বর্তমান দল ১৪ থেকে বেড়ে ১৫-তে দাঁড়ালো।

পোর্ট অব এলিজাবেথ ও কেপ টাউনে শেষ দুটি ম্যাচ ১৩ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হবে। প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক দ.আফ্রিকা।

শেষ দুই ওয়ানডের জন্য  দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), জেপি ডুমিনি, ইমরান তাহির, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, অ্যানরিচ নরজে, আন্ডিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, র্যাসি ভ্যান ডার ডুসেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
সিংড়ায় ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত
বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলের সঙ্গে মেসি
ন্যাশনাল হাউজিং’র ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা
‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সোচ্চার আবরারও নিথর হলেন সড়কে


বিআইএম ও বিজ্ঞান জাদুঘরে নতুন মহাপরিচালক
এসি বিস্ফোরণে স্ত্রীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা দগ্ধ
ব্রেইন আরও অ্যাক্টিভ রাখতে 
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
নেদারল্যান্ডসে ট্রামে গুলি: নিরাপদে বাংলাদেশিরা