ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

দুই নাঈমের জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
দুই নাঈমের জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জের জয় দুর্দান্ত সেঞ্চুরি করা মোহাম্মদ নাঈম ম্যাচ সেরা হন

দুই নাঈমের জোড়া সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ২৩ রানে হারালো লিজেন্ডস অব রূপগঞ্জ। বড় স্কোরের এই ম্যাচে শাইনপুকুর হারলেও অবশ্য নিজেদের জাত চিনিয়েছে।

সোমবার (১১ মার্চ) বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে মুখোমুখি হয় দু’দল। তবে প্রথমে ব্যাট করা রূপগঞ্জের হয়ে মোহাম্মদ নাঈম ও অধিনায়ক নাঈম ইসলাম দুর্দান্ত ব্যাট করে সেঞ্চুরির স্বাদ পান।

যেখানে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৫৭ রানে বিশাল সংগ্রহ পায় রূপগঞ্জ। তবে সাব্বির হোসেনের সেঞ্চুরি ও তৌহিদ হৃদয়ের ব্যাটে ভরসা জাগালেও শেষ পর্যন্ত ৪৯তম ওভারে ৩৩৪ রানে গুটিয়ে যায় শাইনপুকুর।

৩৫৮ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শাইনপুকুর শুরুটা ভালোই করে। ১৪তম ওভারে উদ্বোধনী জুটিতে শতরান তুলে ফেলেন ভারতীয় উদয় কৌল ও সাব্বির হোসেন। তবে উদয় ৩৫ বলে ২৯ রান করে নাবিল সামাদের বলে বিদায় নেন। মাঝে অধিনায়ক আফিফ হোসেন ১৫ রান করে সেই সামাদের বলেই কট এন্ড বোল্ড হন।

তবে তৃতীয় উইকেট জুটিতে দেখেশুনে খেলতে থাকেন সাব্বির ও তৌহিদ। তবে ৮৭ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় সাব্বির বরাবর ১০০ করে বিদায় নিলে শাইনপুকুরের আত্মবিশ্বাসে ভাটা পড়ে। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ২১ বছর বয়সী এই ব্যাটসম্যানের এটিই প্রথম সেঞ্চুরি।

মাঝে শাইনপুকুর ব্যাটসম্যানরা নিয়মিত বিরতিতে উইকেট হারালেও প্রায় প্রত্যেকেই কিছু রান করে গেছেন। আর আর একপ্রান্ত আগলে রেখেছেন হৃদয়। তবে এই ব্যাটসম্যান ৮১ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৮৩ করে আউট হলে আর বেশি এগুতে পারেনি শাইনপুকুর। ৪৯তম ওভারের শেষ বলে ৩৩৪ রানে অলআউট হয় দলটি।

রূপগঞ্জ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান নাবিল। দুটি উইকেট দখল করেন আসিফ হাসান। এছাড়া মোহাম্মদ শহীদ, ঋশি ধাওয়ান ও মুকতার আরী একটি করে উইকেট পান।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রীতিমতো তাণ্ডব চালান রূপগঞ্জের ব্যাটনম্যানরা। উদ্বোধনী জুটিতে ১৩২ রান তোলেন দুই ওপেনার আমজীর আহমেদ ও মোহাম্মদ নাঈম। তবে দেলোয়ার হোসেনর বলে আউট হয়ে ৪৭ বলে ৪৮ রান করা আজমীর সাজঘরে ফেরেন।

দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক নাঈম ইসলামকে নিয়ে ফের ৯৩ রানের জুটি গড়েন মোহাম্মদ নাঈম। পরে তিনি ১০৮ বলে ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে অভিষেক সেঞ্চুরি করে ১২২ রানে সাব্বিরের বলে থামেন। আর নবম সেঞ্চুরির দেখা পাওয়া নাঈম ইসলাম ৯৮ বলে ১১টি চার ও দুটি ছক্কায় ১০৮ করে দেলোয়ারের বলে মাঠ ছাড়েন। এছাড়া দলের হয়ে ৩২ রান করেন ধাওয়ান।

শাইনপুকুর বোলারদের মধ্যে সুজন হাওলাদার, দেলোয়ার ও হামিদুল ইসলাম দুটি করে উইকেট পান।

দুর্দান্ত সেঞ্চুরি করা মোহাম্মদ নাঈম ম্যাচ সেরা হন।

এদিকে এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এলো রূপগঞ্জ। দুই ম্যাচের দুটিতেই জয় পেল দলটি। আর দুই ম্যাচের দুটিতে হেরে ১২ দলের মধ্যে দশমস্থানে শাইনপুকুর।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa