ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

টানা দুই ম্যাচে হার দেখলো শেখ জামাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১১ ০৮:৫৫:৪৩ পিএম
টানা দুই ম্যাচে হার দেখলো শেখ জামাল টানা দুই ম্যাচে হার দেখলো শেখ জামাল

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে নিজেদের প্রথম দুই ম্যাচে হার দেখলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মিরপুরে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজয় বরণ করলেন নুরুল হাসান সোহান ও তার দল।

সোমবার (১১ মার্চ) শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় শেখ জামাল ও ব্রাদার্স। যেখানে প্রথমে ব্যাট করা শেখ জামাল মাত্র ১৮০ রানে গুটিয়ে যায়।

জবাবে তিন উইকেট হারিয়ে ও ৭৯ বল বাকি থাকতে জয় উৎসব করে মোহাম্মদ শরীফের নেতৃত্বে ব্রাদার্স।

১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৪ রান তোলেন মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকী। জুনায়েদ ব্যক্তিগত ৮ রানে শহীদুল ইসলামের বলে বোল্ড হলেও একপ্রান্ত আগলে রাখেন মিজানুর। তিনি ৭১ বলে ১০টি চারে সমান ৭১ রানের ইনিংস খেলে তানবীর হায়দারের বলে বিদায় নেন।

মাঝে হামিদুল ইসলাম ১৯ রানে আউট হলেও ভারতীয় রিক্রুট চিরাগ জনি ও ইয়াসির আলীর ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাদার্স। চিরাগ ৬৬ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন। আর ইয়াসির ৩৫ বলে ৩২ রানের হার না মারা ইনিংস খেলেন।

শেখ জামালের শহীদুল ২টি উইকেট পান।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ব্রাদার্স বোলারদের তোপে পড়েন শেখ জামালের ব্যাটসম্যানরা। দলীয় ১০০ রানের আগেই হারিয়ে বসে পাঁচ উইকেট। মেহেদি হাসান ও শওকত হোসেনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেখ জামালের কেউই পঞ্চাশ রানের কোটা পার করতে পারেননি। সর্বোচ্চ ৬৪ বলে ৪২ রান করেন টেলএন্ডারে নামা ইলিয়াস সানী। এছাড়া ৩৪ রান করেন রাকিন আহমদে।

মেহেদি ও শওকত ৩টি করে উইকেট ভাগাভাগি করে নেন। এছাড়া দুটি উইকেট পান মোহাম্মদ শরীফ।

দারুণ ব্যাট করার সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন মিজানুর।

টানা দুই হারে ১২ দলের এই টুর্নামেন্টে তলানিতে রয়েছে শেখ জামাল (১১তম)। আর এক জয় ও সমান হারে শীর্ষে থাকা আবাহনী লিমিটেডের পরেই ব্রাদার্সের অবস্থান।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa