php glass

ক্রিকেটার শিবলুকে ৩ বছরের জন্য বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেখ রবিউল ইসলাম শিবলু

walton

সাতক্ষীরা: অসদাচরণের দায়ে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়েছে ক্রিকেটার শেখ রবিউল ইসলাম শিবলুকে। 

গত বুধবার (৬ মার্চ) অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সাব কমিটির চেয়ারম্যান অনিন্দিতা রায় স্বাক্ষরিত চিঠিতে তাকে বহিষ্কার করা হয়। 

চিঠিতে বলা হয়েছে, ক্রিকেট সাব কমিটির ৫ মার্চের সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত ক্রিকেট কার্যক্রমসহ সব রকম ক্রীড়া কার্যক্রম থেকে (খেলোয়াড়, টিম ম্যানেজার, কোচ) আগামী তিন বছরের জন্য শেখ রবিউল ইসলাম শিবলুকে বহিষ্কার করা হলো। 

সূত্র জানায়, অসদাচরণের অভিযোগে ক্রিকেটার শেখ রবিউল ইসলাম শিবলুকে ২৫ ফেব্রুয়ারি শো-কজ নোটিশ দেয় জেলা ক্রীড়া সংস্থা। ওই সময় তাকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে শো-কজের লিখিত জবাব দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। তবে, তার দেওয়া জবাব সন্তোষজনক না হওয়ায় ক্রিকেট সাব কমিটির ৫ মার্চের সভায় তাকে তিন বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। 

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, চলতি মৌসুমে জেলা ক্রিকেট দলে ডাক না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে কয়েক দফায় চরম অসদাচরণ করেন ক্রিকেটের ব্যাড বয় খ্যাত শেখ রবিউল ইসলাম শিবলু। ওই সময় তিনি সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে কর্মরত পিচ কিউরেটরের সঙ্গেও চরম অসৌজন্যমূলক আচরণ করেন। তাকে কয়েকবার সতর্ক করা হলেও তিনি তার কৃতকর্মের জন্য অনুতপ্ত না হয়ে একের পর এক অঘটন ঘটাতে থাকেন। সর্বশেষ বাধ্য হয়ে জেলা ক্রীড়া সংস্থা তাকে শো-কজ করে। 

এর আগে জাতীয় দলে থাকাকালে সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে এক শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করে আলোচনায় আসেন শিবলু। সেযাত্রায় ক্ষমা চেয়ে রেহাই পেলেও আচরণে ইতিবাচক পরিবর্তন আসেনি তার। 

স্থানীয় ক্রীড়াবিদরা জানান, জাতীয় দলে ডাক পাওয়ার পর হঠাৎই উগ্র হয়ে ওঠেন ক্রিকেটার শিবলু। তিনি মানুষকে মানুষ মনে করেন না। একপর্যায়ে তিনি সরকারি কলেজের এক শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এমন অঘটন আরও ঘটিয়েছেন তিনি। 

সম্প্রতি সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ক্রিকেটার শিবলু।  

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট খেলা সাতক্ষীরা
বিদ্যুৎ সাশ্রয়ী ফ্যান উৎপাদন করবে সরকার
‘ভুল ভাঙাতে’ নিজেই সাপের কামড় খেলেন আদনান!
এরশাদের অনুসরণে চলবে জাপা, আশাবাদ নেতাকর্মীদের
দেশীয় খামারে বাড়ছে গরু, ভারত নির্ভরতা কমছে
যেভাবে জঙ্গি হয় কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র আশফাক


পুলিশের সঙ্গে ‘গুলিবিনিময়কালে পদ্মায় ডুবে’ ১জনের মৃত্যু
মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা