ওয়ানডেকে হারিয়ে দিলো টেস্ট ক্রিকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টেস্ট। ছবি:শোয়েব মিথুন

walton

বরাবরই সাবেক ও কিংবদন্তি ক্রিকেটাররা দুঃখ নিয়ে বলেন, সীমিত ওভারের ক্রিকেট টেস্ট ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছে। তাদের ধারণা টেস্টের প্রতি আগ্রহ হারাচ্ছে দর্শকরা। অনেকে তো প্রস্তাবই রেখেছেন, সীমিত ওভারের ক্রিকেট বন্ধ করে দেওয়া হোক। কিন্তু তাদের জন্য দারুণ এক সুসংবাদ নিয়ে এলো এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি।

php glass

সম্প্রতি একশতরও বেশি দেশে ১৩ হাজার সমর্থকের মধ্যে একটি জরিপ করে এমসিসি। তাদের মধ্যে বেশিরভাগ উত্তর এসেছে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা থেকে। এই জরিপে অন্ধ নিয়েছেন ছোট-বড়-বৃদ্ধ সব বয়সী মানুষ।

জরিপে অংশ নেয়া ৮৬ ভাগ মানুষই জানিয়েছেন, তারা টেস্ট ক্রিকেট দেখতে, অনুসরণ করতে এবং সমর্থন করতে পছন্দ করেন। টেস্টকে তারা ওয়ানডে, টি-টোয়েন্টি, টি-টেন, ঘরোয়া টি-টোয়েন্টির চেয়েও উপরে রেখেছেন।

এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে থাকা শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক এবং কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা বলেন, ‘টেস্ট ক্রিকেট অবিশ্বাস্য একটি বছর পার করেছে। যার জন্য এর শক্ত সমর্থন তৈরি হয়েছে। বিরাট কোহলির মতো সুপারস্টারদের কারণেই এই জনপ্রিয়তা; যিনি ভারতকে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতিয়েছেন, ২০১৮ সালের বর্ষসেরা ক্রিকেটারসহ তিনটি আইসিসি অ্যাওয়ার্ড জিতেছেন। আমাদের দায়িত্ব হবে এই সুযোগটা কাজে লাগিয়ে লঙ্গার এই ফরম্যাটের ভবিষ্যতটা শক্ত করা।’

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘এখনও জেনোসাইডের স্বীকৃতি পায়নি বাংলাদেশের মুক্তিযুদ্ধ’
হাসপাতালে মারা গেছেন গুলিবিদ্ধ ‘সন্ত্রাসী’ ওয়াসিম
কর্ণফুলীতে পড়ে কিশোরের মৃত্যু
নারীর প্রতি সহিংসতা বন্ধে আইনের কঠোর প্রয়োগ দাবি
১১ দফা দাবিতে রানা প্লাজায় আহত শ্রমিকের অনশন


প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা সম্পন্ন
নারী নির্যাতন-জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়বে ১৪ দল
মার্কিন নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা
মিঠামইনে জেলেদের মধ্যে নৌকা ও জাল বিতরণ
শুদ্ধ উচ্চারণ পারলেই বিপিও’তে কাজ: মোস্তাফা জব্বার