দেশের মাটিতে শেষ ওয়ানডে খেলে ফেললেন ধোনি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

walton

অনেকদিন থেকেই আলোচনায় ২০১৯ বিশ্বকাপ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়বেন মাহেন্দ্র সিং ধোনি। সে হিসেবে হয়তো শুক্রবারই (০৮ মার্চ) দেশের মাটিতে খেলে ফেললেন সবশেষ ম্যাচ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের বাকি দুই ওয়ানডেতে তিনি থাকছেন বিশ্রামে।

php glass

ধোনির বিশ্রামে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। শুক্রবারের তৃতীয় ওয়ানডে শেষে সংবাদ সম্মেলনে বাঙ্গার বলেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের শেষ দুই ম্যাচে খেলবেন না এমএস ধোনি তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।’

রাঁচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩২ রানে হারে স্বাগতিক ভারত। যদিও অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে এসেছে ৪১তম ওয়ানডে সেঞ্চুরি। কিন্তু তাতে দলের জয় আসেনি।

দীর্ঘদিন থেকেই আলোচনায় আর কতদিন ক্রিকেট খেলবেন ‘বুড়ো’ ধোনি। ছেড়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট। এর পেছনে যে তার অভিমান কাজ করেনি তা স্পষ্ট করে কেউই বলেন না। আবার ধোনি নিজেও কখনো তার টেস্ট-টি-টোয়েন্টি ছাড়ার পেছনে কারণও স্পষ্ট করে জানাননি। তবে একাধিকবারই ইঙ্গিত দিয়েছেন বিশ্বকাপের পর ওয়ানডেতেও আর দেখা যাবে না ভারতীয় ক্রিকেটের সফল অধিনায়কদের অন্যতম এই ক্রিকেটারকে।

৩০ মে থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন ওয়ানডে বিশ্বকাপ। এর আগে দেশের মাটিতে নেই আর কোনো ওয়ানডে ম্যাচ। সে দিক হিসেব করলে দেশের মাটিতে সব শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
কোটি টাকার তামাকসহ ট্রাক জব্দ
‘এখনও জেনোসাইডের স্বীকৃতি পায়নি বাংলাদেশের মুক্তিযুদ্ধ’
হাসপাতালে মারা গেছেন গুলিবিদ্ধ ‘সন্ত্রাসী’ ওয়াসিম
কর্ণফুলীতে পড়ে কিশোরের মৃত্যু
নারীর প্রতি সহিংসতা বন্ধে আইনের কঠোর প্রয়োগ দাবি


১১ দফা দাবিতে রানা প্লাজায় আহত শ্রমিকের অনশন
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা সম্পন্ন
নারী নির্যাতন-জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়বে ১৪ দল
মার্কিন নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা
মিঠামইনে জেলেদের মধ্যে নৌকা ও জাল বিতরণ