php glass

দীর্ঘদিন পর পাকিস্তান দলে উমর আকমল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উমর আকমল-ছবি: সংগৃহীত

walton

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ জনের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। আসন্ন বিশ্বকাপকে সামনে দলে কিছু পরিবর্তন আনা হয়েছে। অধিনায়ক সরফরাজ আহমেদ ও ফখর জামান সহ মূল ৬ খেলোয়াড়কে বিশ্রামে রেখে সুযোগ দেওয়া হয়েছে অপেক্ষাকৃত তরুণদের। আর চমক হিসেবে যুক্ত হয়েছেন অভিজ্ঞ উমর আকমল।

সরফরাজ, বাবর আজম, ফখর জামান, হাসান আলী, শাদাব খান এবং শাহিন শাহ আফ্রিদিদের বিশ্রামে রেখে ঘোষিত স্কোয়াডে ডাক পেয়েছেন মোহাম্মদ আব্বাস। কিন্তু জায়গা হারিয়েছেন হুসেন তালাত এবং ইনজুরির কারণে বাইরে রাখা হয়েছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজকে। 

নতুন স্কোয়াডে চমক হিসেবে দীর্ঘদিন পর ডাক পেয়েছেন অভিজ্ঞ উমর আকমল। সর্বশেষ ২০১৭ সালের ২৬ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি। এছাড়া ২০১৮ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলা জুনায়েদ খানও ফেরার সুযোগ পেয়েছেন।

দলে জায়গা পেয়েছেন হারিস সোহেল, জুনায়েদ খান, ইয়াসির শাহ এবং দীর্ঘ বিরতির পর উমর আকমল। এছাড়া প্রথমবারের মতো ডাক পেয়েছেন আব্বাস, আবিদ আলী, মোহাম্মদ হাসনাইন এবং শাদ আলী। মূল অধিনায়কের অনুপস্থিতিতে নেতৃত্বে থাকবেন ২৭৯ ওয়ানডে ম্যাচের অভিজ্ঞতাসম্পন্ন ৩৭ বছর বয়সী অলরাউন্ডার শোয়েব মালিক।

আগামী ২২ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাতে বসবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ, শেষ হবে ৩১ মার্চ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে দল:
শোয়েব মালিক (অধিনায়ক), আবিদ আলী, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্নদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহম্মদ রিজওয়ান, সাদ আলী, শান মাসোদ, উমর আকমল, উসমান শিনওয়ারি, ইয়াসির শাহ।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘ভুল ভাঙাতে’ নিজেই সাপের কামড় খেলেন আদনান!
এরশাদের অনুসরণে চলবে জাপা, আশাবাদ নেতাকর্মীদের
দেশীয় খামারে বাড়ছে গরু, ভারত নির্ভরতা কমছে
যেভাবে জঙ্গি হয় কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র আশফাক
পুলিশের সঙ্গে ‘গুলিবিনিময়কালে পদ্মায় ডুবে’ ১জনের মৃত্যু


মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম