অবশেষে আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

অবশেষে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আর্জেন্টিনার জার্সিতে ফিরছেন লিওনেল মেসি। চলতি মাসে ভেনিজুয়েলা ও মরক্কোর বিপক্ষে অনুষ্ঠেয় প্রীতি ম্যাচের অন্তত একটিতে তাকে খেলতে দেখা যাবে বলে নিশ্চিত করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

php glass

বৃহস্পতিবার (৭ মার্চ) আর্জেন্টিনার নতুন স্কোয়াডে মেসির নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। 

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নেওয়ার পর জাতীয় দল থেকে সাময়িক অবসর নেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী মেসি। এরপর বেশ কয়েকবার তার জাতীয় দলে ফেরার গুঞ্জন শোনা গেলেও সেগুলো গুঞ্জনই থেকে গেছে। এবার অবশ্য সে সুযোগ নেই। এবার স্কোয়াডে তার নাম আসায় আর্জেন্টিনাভক্তদের সব অপেক্ষার অবসান ঘটতে চলেছে।

গত জানুয়ারিতে মেসির ফেরা নিয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছিলেন স্কালোনি। আর এবার সোজা স্কোয়াডে তার নাম যুক্ত করেই মুখ খুললেন। আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, 'লিও নির্বাচিত হয়েছে। আমরা পরে সিদ্ধান্ত নেব সে এক ম্যাচ নাকি দুই ম্যাচেই খেলবে। আমিই সেই সিদ্ধান্ত নিব। তবে মেসি আসতে চেয়েছে এটাই গুরুত্বপূর্ণ।'

বিশ্বকাপের ধাক্কা সামলে উঠেছেন মেসি তাও জানালেন স্কালোনি, 'বিশ্বকাপে যা হয়েছে তা আমাদের জন্য বড় ধাক্কা, মেসির ক্ষেত্রেও তাই। তবে এখন সে ফিরতে চায়।'

৬৫ গোল নিয়ে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের মালিক মেসি। কিন্তু প্রায়ই দলের ব্যর্থতার দায় তার ওপর চাপানো হয়। তার বিরুদ্ধে অভিযোগ বার্সেলোনার হয়ে তিনি যতটা নিবেদিত, জাতীয় দলের হয়ে ততটা নন।

স্কালোনি ঘোষিত স্কোয়াডে চার গোলরক্ষক রাখা হয়েছে। তবে দলে জায়গা হয়নি তিন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন ও মাউরো ইকার্দির।

বিশ্বকাপের আগে হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়া ওয়েস্ট হ্যাম মিডফিল্ডার মানুয়েল লানসিনি প্রায় নয় মাস পর দলে ডাক পেয়েছেন।

আর্জেন্টিনা স্কোয়াড

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), আগুস্তিন মার্চেসিন (ক্লাব আমেরিকা), হুয়ান মুসো (উদিনেসে), এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স)

ডিফেন্ডার: হের্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), গাব্রিয়েল মের্কাদো (সেভিয়া), হুয়ান ফইথ (টটেনহ্যাম), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন), গনসালো মনতিয়েল (রিভার প্লেট), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব), লিসান্দ্রো মার্তিনেস (ডিফেন্সা হুস্তিসিয়া)

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), গিদো রদ্রিগেস (আমেরিকা), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), মানুয়েল লানসিনি (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), আনহেল দি মারিয়া (পিএসজি), মাতিয়াস জারাকো (রেসিং ক্লাব), আইভান মার্কোনে (বোকা জুনিয়র্স), দোমিঙ্গো ব্লাঙ্কো (ডিফেন্সা হুস্তিসিয়া), রদ্রিগো দে পল (উদিনেসে)

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), আনহেল কোররেয়া (অ্যাথলেটিকো মাদ্রিদ), পাওলো দিবালা (জুভেন্টাস), দারিও বেনেদেত্তো (বোকা জুনিয়র্স), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), মাতিয়াস সুয়ারেস (রিভার প্লেট), গনসালো মার্তিনেস (আতালান্তা ইউনাইটেড)

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
জামালখানের নান্দনিক সৌন্দর্য দেখবে বাংলাদেশ
পাতা উল্টে বই পড়া
‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’


টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া
নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার