দ্রুত সেরে উঠছেন সাকিব, ফিরতে পারেন আইপিএল দিয়ে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হালকা অনুশীলন শুরু করেছেন সাকিব/ছবি: শোয়েব মিথুন

walton

বাঁ হাতের অনামিকায় পাওয়া চোট থেকে দ্রুত সেরে উঠছেন সাকিব আল হাসান। শুরু করেছেন হালকা অনুশীলনও। তবে এখনো বোলিং শুরু করতে কয়েকদিন লাগতে পারে। শুক্রবার (৮ মার্চ) থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগকে সামনে রেখে অনুশীলনে নেমেছে দলগুলো। সেখানেই আবাহনীর স্পিনারদের সঙ্গে হালকা রানআপে বোলিং করতে দেখা গেল বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে।

জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সফরের শেষ টেস্টে দেখা যেতে পারে সাকিবকে, এমন সম্ভাবনার কথা শোনা যাচ্ছে ক্রিকেট পাড়ায়। আবার অনেকেই বলছেন, আইপিএল দিয়েই ফিরবেন এই বাঁহাতি অলরাউন্ডার। কিন্তু যাকে নিয়ে এত আগ্রহ তিনি নিজে কিছুই নিশ্চিত করেননি। বরং তার সব মনোযোগ ফিটনেস ফিরে পাওয়ার দিকে। বিসিবির একাডেমি মাঠে কয়েকবার হাত ঘুরাতেও দেখা গেল তাকে। হাতের ব্যান্ডেজও খুলে ফেলেছেন।

ছবি: শোয়েব মিথুনসাকিবের ইনজুরির অবস্থা সম্পর্কে জানতে হলে এখনো কয়েকটা দিন অপেক্ষায় থাকতে হবে সমর্থকদের। ১২ মার্চ ফের এক্স-রে করানোর পর আঙুলের চিড় কতটা সেরে গেছে, তার ওপর নির্ভর করছে তার ব্যাট হাতে নেওয়া। ফলে ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া ক্রাইস্টচার্চ টেস্টে তার খেলার আপাত কোনো সম্ভাবনা নেই। তবে এই মাসের শেষের দিকে আইপিএলে তাকে দেখা যাওয়ার ভালো রকম সম্ভাবনা আছে।

ছবি: শোয়েব মিথুনগত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনাল খেলার সময় বাম হাতের আঙুলে ব্যথা পেয়েছিলেন সাকিব আল হাসান। তখন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছিলেন, সাকিবের তিন সপ্তাহ পর আঙুলের এক্স-রে করানো হবে। সম্প্রতি ব্যাংকক থেকে ফিরে হাতের এক্স-রে করিয়েছেন সাকিব।

ছবি: শোয়েব মিথুন০৫ মার্চ রিপোর্টের ফলাফল পাওয়ার পর জানানোর কথা ছিল তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে খেলবেন কি না। আঙুলের ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি সাকিব। এক সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছিল তাকে। এখন জানা গেল, আরও একবার এক্স-রে করানোর পর নিশ্চিত হওয়া যাবে তিনি কবে খেলায় ফিরবেন।

ছবি: শোয়েব মিথুনএদিকে শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে দেশের একমাত্র ‘লিস্ট এ’ টুর্নামেন্ট ‘ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ’। ১২টি দল নিয়ে বসবে ঢাকার ক্লাব ক্রিকেটের এই শীর্ষ টুর্নামেন্ট। আসরের প্রথম পর্বের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চ্যাম্পিয়ন আবাহনী খেলবে এবার প্রিমিয়ার লিগে উঠে আসা বিকেএসপির বিপক্ষে। পরের ম্যাচে ফতুল্লায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের প্রতিপক্ষ উত্তরা স্পোর্টিং ক্লাব আর তৃতীয় ম্যাচে বিকেএসপিতে মুখোমুখি হবে লিজেন্ডস অর রূপগঞ্জ ও ব্রাদার্স ইউনিয়ন। 

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
‘এক মৃত ব্যক্তির অঙ্গদানে বাঁচতে পারেন আটজন’ 
তাবিথের ওপর হামলা: দারুস সালামের ওসিকে ব্যবস্থার নির্দেশ
আনিসুল হক ছিলেন অলরাউন্ডার: আতিক
নাগরিক অধিকার প্রাধান্য দিয়ে দল গড়তে হবে
বাংলাদেশকে আরো প্রাণবন্ত দেখতে চায় ভারত: রামনাথ কোবিন্দ


ইসমাত আরা সাদেকের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
অভিজ্ঞতাবাদের জনক ফ্রান্সিস বেকনের প্রয়াণ
আতিককে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ রুবানার 
টাইগারদের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন
সিলেটে বাসের ধাক্কায় লেগুনা উল্টে নারীর মৃত্যু