ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

অবশেষে হারলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১৯
অবশেষে হারলো আফগানিস্তান ছবি: সংগৃহীত

প্রথমে তিম ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সব ক'টিতেই জয়। এরপর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও জয়। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যাওয়ায় জয় আর পাওয়া হয়নি আফগানিস্তানের। তবে মঙ্গলবার (০৫ মার্চ) টানা জয়ের পর অবশেষে আয়ারল্যান্ডের বিপক্ষে হারের মুখ দেখলেন মোহাম্মদ নবী-রশিদ খানরা।

আইরিশদের সামনে লক্ষ্যটা নেহায়েত কম ছিলো না। কিন্তু ২৫৭ রানের সেই লক্ষ্য টপকে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয় দিয়ে সিরিজে সমতা ফেরায় দলটি।

 

টসে জিতে ব্যাটিংয়ে নেমে নাজিবুল্লাহ জারদানের সেঞ্চুরি ও অধিনায়ক আসগর আফগানের ৭৫ রানে ভর করে ২৫৬ রান করে আফগানিস্তান। তবে লক্ষ্যে খেলতে নেমে আয়ারল্যান্ডের শুরুটা মতেই ভালো হয়নি। দলীয় ১৩ রানেই হারিয়ে ফেলে প্রথম উইকেট। ২৭ রানেই নেই আইরিশদের দুই ওপেনার। তবে এরপর দলের হাল ধরেন অ্যান্ডি বালবারনি। একপাশ আগলে রেখে পূর্ণ করেন ওয়ানডে ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি।  

অপর প্রান্তে তাকে তাকে যোগ্য সঙ্গ দেন জর্জ ডকলের। তার ব্যাট থেকে আসে ৫৪ রান। বাকীদের মধ্যে ২১ রান করেন ক্যাভিন ওবরেইন।  

আফগানিস্তানের হয়ে দু’টি উইকেট নেন দওলত জরদান। এছাড়া একটি করে উইকেট নেন মুজিব উর রহমান, রশিদ খান, মোহাম্মদ নবী ও শামিউল্লাহ শানওয়ারি।

এর আগে নাজিবুল্লাহ জারদানের সেঞ্চুরি ও অধিনায়ক আসগর আফগানের ৭৫ রানে ভর করে ২৫৬ রান করে আফগানিস্তান। এছাড়া হজরতুল্লাহ জাজাইয়ের ব্যাট থেকে আসে ৩৪ রান।

সিরিজের চতুর্থ ম্যাচে দল দু’টি মাঠে নামবে ৮ মার্চ।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
এমকেএম     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa