ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

শচীনের আরও কাছে কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
শচীনের আরও কাছে কোহলি বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ব্যাট হাতে বিরাট কোহলি মানেই বর্তমান ক্রিকেটের রেকর্ড বইয়ে কিছু পরিবর্তন। এক কথায় তাই তো তাকে ‘রেকর্ড বয়’ নামেই ডাকা হয়। একের পর এক সেঞ্চুরি করে এগিয়ে যাচ্ছেন শচীন টেন্ডুলকারের রেকর্ডের দিকে।

মঙ্গলবার (০৫ মার্চ) অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে করে ফেললেন ওয়ানডে ক্যারিয়ারের ৪০তম সেঞ্চুরি। এই ৪০টি সেঞ্চুরি করতে কোহলি খেলেন ২২৪টি ম্যাচ।

 

ওয়ানডে ফরম্যাটে সর্বাধিক সেঞ্চুরির মালিক এখন পর্যন্ত ভারতীয় ব্যাটিং কিংবদন্তি শচীন। তার নামের পাশে আছে ৪৯টি সেঞ্চুরি। এই লিটল মাস্টারের থেকে আর মাত্র ৯টি সেঞ্চুরি দূরে আছেন কোহলি। ৩০টি সেঞ্চুরি নিয়ে তারপর আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। এক কথায় বলতে গেলে কোহলির কাছে পৌঁছাতে বর্তমান যুগের ক্রিকেটারদের অসাধারণ কিছু করে দেখাতে হবে।   

মঙ্গলবার নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি পূরণ করার পর কোহলি থামেন ১১৬ রানে। প্যাট কামিন্সের বলে মার্কাস স্টোইনিজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa