ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

‘আমরা মানসিকভাবে ভালো অবস্থানে আছি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
‘আমরা মানসিকভাবে ভালো অবস্থানে আছি’ শাদমান ইসলাম। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে নিউজিল্যান্ডের মাটিতে জয়ের কোনো পরিসংখ্যান নেই এখন পর্যন্ত। আছে শুধুই অভিজ্ঞতা। আগের সব ম্যাচের মতোই চলতি সফরে এখনও জয়ের দেখা নেই বাংলাদেশের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর হেরেছে প্রথম টেস্ট ম্যাচও। কিন্তু এই ম্যাচের দ্বিতীয় ইনিংস থেকেই আত্মবিশ্বাস পাচ্ছে টাইগাররা। মানসিকভাবেও আছেন ভালো অবস্থানে, এমনটাই জানালেন বাংলাদেশ ওপেনার শাদমান ইসলাম।

শুক্রবার (৮ মার্চ) ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। বাংলাদেশের জন্য অবশ্য নতুন করে দুশ্চিন্তা ওয়েলিংটনের বাড়তি বাতাস।

যদিও ২০১৬-১৭ মৌসুমের সফরে ওয়েলিংটনে খেলার অভিজ্ঞতা আছে বাংলাদেশের। সে ম্যাচে লড়াইটা বেশ ভালোই করে বাংলাদেশ। বাংলাদেশের জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণা হতে পারে এই মাঠে সাকিব আল হাসান (২১৭) ও মুশফিকুর রহিমের (১৫৯) ৩৫৯ রানের রেকর্ড জুটি। যার ওপর ভর করে বাংলাদেশ গড়ে ৫৯৫ রানের বিশাল সংগ্রহ।

তবে তরুণ ক্রিকেটার শাদমান ইসলাম অনিক ইতিহাস ঘাটতে রাজি নন। তার কাছে নিকট অভিজ্ঞতাই বেশি গুরুত্ব পাচ্ছে। শাদমানের মতে, হ্যামিল্টনের দ্বিতীয় ইনিংসে সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদদের লড়াইটা বেশি আত্মবিশ্বাস যোগাবে দলকে।

ওয়েলিংটনে পৌঁছেছে বাংলাদেশ দল।  ছবি: সংগৃহীত

মঙ্গলবার (৫ মার্চ) ওয়েলিংটনে পৌঁছে বিমানবন্দরেই সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শাদমান বলেন, ‘হ্যামিল্টনে দ্বিতীয় ইনিংসে আমরা দারুণ লড়াই করেছি। অবশ্যই চেষ্টা থাকবে ওয়েলিংটন টেস্টে সেই ধারাটা অব্যাহত রাখতে। আশা করি, ব্যাটসম্যানরা সবাই বুঝতে পেরেছে, প্রতিপক্ষ বোলারাদের বিপক্ষে কোন কোন পরিকল্পনা নিয়ে ব্যাটিং করতে হবে। ’

‘ওয়েলিংটনের উইকেট আগের টেস্টের চেয়ে ভিন্ন থাকবে। তারপরও এই মুহূর্তে আমরা মানসিকভাবে ভালো অবস্থানে আছি। আশা করি এখানে আমরা ভালো লড়াই করতে পারবো। ’

‘ওয়াগনারকে প্রথমবারের মতো খেলেছি, প্রথম টেস্টে খেলার অভিজ্ঞতা দ্বিতীয় টেস্টে কাজে লাগবে। তামিম-সৌম্য ভাইয়ের ব্যাটিং দেখে আমরা শিখেছি, কীভাবে ব্যাটিং করতে হবে। আশা করি কাজে লাগবে এই অভিজ্ঞতা। আমি বেসিক প্ল্যানের ওপর থাকার চেষ্টা করেছি। চেষ্টা করবো পরের ম্যাচে যেন সেট হয়ে লম্বা ইনিংস খেলতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa