বাজে খেলার তালিকায় শালকের পরেই রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হারতে হারতে ক্লান্ত রিয়াল। ছবি: সংগৃহীত

চলতি মৌসুমটা হয়তো রিয়াল মাদ্রিদের ইতিহাসে ভুলে যাওয়ার মতো একটি মৌসুম হতে যাচ্ছে। একের পর এক ব্যর্থতা ঘিরে ধরছে স্প্যানিশ জায়ান্ট দলটিকে। অবস্থা এতই খারাপ হয়েছে যে, ম্যাচে বাজে পারফরম্যান্সের তালিকায় তাদের ওপরে শুধুই জার্মান ক্লাব শালকে। হার ও ম্যাচে গোল না পাওয়ার ভিত্তিতেই এই তালিকা করা হয়েছে।

php glass

রিয়াল সর্বশেষ ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোর ম্যাচে বার্সেলোনার বিপক্ষে ১-০ গোলে হেরেছে। ফলে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩তম পরাজয় দেখলো বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। যার শুরুটা হয়েছিল ইউরোপিয়ান সুপার কাপে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরে।

বর্তমান কোচ সান্তিয়াগো সোলারি অবশ্য এই মৌসুমে সব ম্যাচের দায়িত্বে ছিলেন না। তবে মজার ব্যাপার আগের কোচ জিনেদিন জিদান তার দুই মৌসুম মিলিয়ে ১৩টি থেকেও একটি ম্যাচ কম হেরেছে।

২০১৭/১৮ মৌসুমে দারুণ সময় কাটানো শালকে এই মৌসুমে বাজে সময়ের মধ্যদিয়ে যাচ্ছে। ইতোমধ্যে তারা সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচ খেলে ১৫টিতেই হেরেছে। আর রিয়াল ৪৪ ম্যাচের ১৩টি পরাজয় বরণ করেছে। তৃতীয়স্থানে থাকা ইতালিয়ান ক্লাব রোমা ৩৫ ম্যাচ খেলে ১০টিতে হেরেছে। আর এই তালিকায় সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে পিএসজি। ৩৭ ম্যাচে তারা মাত্র দুটিতে হেরেছে।

এদিকে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে চলে যাওয়ার পর দলে গোল দেওয়ার হার কমেছে অনেক। এই মৌসুমে দলটি ১০টি ম্যাচে কোনো গোলই করতে পারেনি। জিদানের সময় দুই মৌসুমে মোট ছয়টি ম্যাচে গোল করতে পারেনি লা গ্যালাকটিকোরা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ০৫ মার্চ, ২০১৯
এমএমএস
 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
নিষেধাজ্ঞার মধ্যেই চলছে জাটকাসহ বিভিন্ন মাছ নিধন
রোনালদোর ফেরার দিনে পর্তুগালের ড্র
ভাষাসৈনিক নিখিল সেনের প্রয়াণে নাগরিক শোকসভা
মেসির প্রত্যাবর্তনের দিনে আর্জেন্টিনার পরাজয়
ইভিএমের উপজেলা ভোটে সেনা থাকছে


ফতুল্লায় যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫
রাজশাহী বিভাগের ‘সেরা ১০ ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’
গ্যাস লাইন লিকেজ থেকে শাবিপ্রবিতে অগ্নিকাণ্ড
হ্যান্ডরিক্স-ডুসেনের ব্যাটে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়
‘সিভিল ইঞ্জিনিয়াররা দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর’