ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

প্রথমবার চ্যাম্পিয়নের মুকুট পরলো শেখ জামাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
প্রথমবার চ্যাম্পিয়নের মুকুট পরলো শেখ জামাল প্রথমবার শিরোপা ঘরে তুললো শেখ জামাল। ছবি: শোয়েব মিথুন

ঢাকার ক্লাবের শীর্ষ পর্যায়ের কোনো শিরোপা কখনোই জেতা হয় হয়নি শেখ জামাল ধানমন্ডি ক্লাব কিংবা প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের। তাই দুই দলই প্রথম শিরোপার খোঁজে মাঠে নামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে। যেখানে বাজিমাত করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফাইনালে প্রাইম দোলেশ্বরকে ২৪ রানে হারিয়ে প্রথম আসরেই শিরোপা ঘরে তোলে ধানমন্ডির জায়ান্টরা।

বিপিএলের বাইরে শুধুমাত্র দেশীয় ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

মিরপুর শের ই বাংলায় ১৫৮ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেন মোহাম্মদ আরাফাত ও সাইফ হাসান।

দলীয় ৫৫ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন আরাফাত। ছবি: শোয়েব মিথুন এরপর দলীয় ৬২ রানে প্রাইম দোলেরশ্বরে সাইফ হাসান ২৬ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন। মার্শাল আইয়ুব (৩), মাহমুদুল হাসান (৩) ও ফরহাদ হোসাইন (৬) দ্রুত বিদায় নিলে ৭৭ রানে ৪ উইকেট হারিয়ে  চাপে পড়ে প্রাইম দোলেশ্বর। সৈকত আলী ও আসলাম হোসাইনও টিকতে পারেননি বেশিক্ষণ। ১০৫ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় প্রাইম দোলেশ্বর। একপ্রান্ত আগলে রেখে জয়ের আশা বাঁচিয়ে রেখেছিল অধিনায়ক ফরহাদ রেজা। ২০ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেললেও পরাজয় এড়াতে পারেনি প্রাইম দোলেশ্বর। ছবি: শোয়েব মিথুনশেষ পর্যন্ত ৮ উইকেট ১৩৩ রানে থেমে যায় প্রাইম দোলেশ্বরের ইনিংস। শেথ জামালের শহিদুল ইসলাম ১৯ রানে ৪ উইকেট নেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শেখ জামালকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার ফারদিন হাসান ও ইমতিয়াজ হোসাইন। উদ্বোধনী জুটিতে ৬২ রান তোলেন তারা। ১৮ রান করে মানিকের বলে আউট হন ফারদিন। এরপর হাসানুজ্জামান (৪) ও নাসির হোসাইন (৫) দ্রুত বিদায় নিলে কিছুটা চাপে পড়ে শেখ জামাল। ছবি: শোয়েব মিথুনদলীয় ৯৬ রানে ব্যক্তিগত ৪৪ বলে ৫৬ রান করে আউট হন ইমতিয়াজ। জিয়াউর রহমান ২ রান করে বিদায় নেন। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান এবং তানভীর হায়দারের ব্যাটে ভর করে দেড়শ রান পেরোয় শেখ জামাল। সোহান ২৭ বলে ৩৩ ও তানভীর ১৫ বলে ৩১ রান করে আউট হন। ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান তোলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রাইম দোলেশ্বরের ফরহাদ হোসেন ৩টি উইকেট নেন।

ম্যাচ সেরা হন ইমতিয়াজ হোসাইন। তবে টুর্নামেন্ট সেরার পুরস্কার পান দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘন্টা, মার্চ ০৪, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa