ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

মরনে মরকেল, দক্ষিণ আফ্রিকার নাকি অস্ট্রেলিয়ার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
মরনে মরকেল, দক্ষিণ আফ্রিকার নাকি অস্ট্রেলিয়ার! মরনে মরকেল। ছবি: সংগৃহীত

একসময় দক্ষিণ আফ্রিকার হয়ে বাঘা বাঘা ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরিয়েছেন বল হাতে। একযুগ দক্ষিণ আফ্রিকাকে সেবা দিয়েছেন। ২০১৮ সালেই অবশ্য ছেড়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। শুধু সেখানের ক্রিকেটই নয়, এবার দেশ ছাড়ারও আভাস দিলেন। জানালেন, অস্ট্রেলিয়াতেই স্থায়ী হতে যাচ্ছেন এই পেসার।

তবে তার দক্ষিণ আফ্রিকা ছাড়ার পেছনে নতুন করে আলোচনায় উঠে এসেছে কলপাক চুক্তি। বিভিন্ন সংবাদ মাধ্যম জানাচ্ছে, কলপাক চুক্তির লোভেই গেলো বছর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ছাড়েন মরকেল।

এবারও লোভে পড়েই অস্ট্রেলিয়া স্থায়ী হওয়ার কথা ভাবছেন তিনি।

জানা গেছে, অস্ট্রেলিয়ার ক্রিকেটার হিসেবেই এরপর থেকে বিগ ব্যাশে দেখা যেতে পারে মরকেলকে। বর্তমানেও টুরিস্ট ভিসায় স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় থাকছেন তিনি। তবে খুব শিগগিরই স্থায়ী নাগরিক হয়ে যাবেন বলেই আশা করছেন মরকেল নিজেও।

বলেন, ‘সেই অপেক্ষাতেই আছি। অস্ট্রেলিয়া এখন থেকে আমার বাড়ি হচ্ছে। আশা করছি পাসপোর্ট ভিসার কাজগুলো খুব দ্রুতই শেষ হবে। আমি জানি এটির একটি প্রক্রিয়া আছে এবং সেটাকে সম্মান করি। যে কোনো সম্ভাবনা ও সুযোগ নেয়ার ব্যাপারে ইতিবাচক আমি। কারণ আগামী কয়েক বছর কিংবা আরও বেশি সময় আমি অস্ট্রেলিয়াতেই থাকতে যাচ্ছি। অস্ট্রেলিয়াই আমার বাড়ি হবে। ’  

মরকেল বিয়ে করেছেন অস্ট্রেলিয়ার সাংবাদিক রোজ কেলিকে। তাই স্থায়ী হতে খুব বেশি ঝামেলা হবে না বলেই ধারণা করছে সংবাদ মাধ্যমগুলো।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa