লিভারপুলকে শীর্ষে উঠতে দিলো না এভারটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিভারপুল-এভারটন ম্যাচের একটি মুহূর্ত

এভারটনের বিপক্ষে জয় নিয়ে শীর্ষে ওঠার সুযোগ ছিল লিভারপুলের সামনে। তবে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করে মোহামেদ সালাহ-সাদিও মানেরা হটাতে পারলেন না ম্যানচেস্টার সিটিকে। ফলে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষটা আরও জমে উঠলো। 

php glass

রোববার (৩ মার্চ) গডিসন পার্কে মাঝারিমানের দল এভারটনের বিপক্ষে নিশ্চিত ফেভারিট হয়েই খেলতে নামে লিভারপুল। তবে ম্যাচে বেশ কয়েকটি বড় সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় পূর্ণ তিন পয়েন্ট নিতে ব্যর্থ হয় অল রেডস খ্যাত দলটি। 

দলের সবচেয়ে বড় তারকা সালাহ ম্যাচের ১৫ মিনিটে সহজ সুযোগটি নষ্ট করেন। তাকে থামিয়ে দেন এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। গত ডিসেম্বরে দু’দলের প্রথম দেখায় এই পিকফোর্ডের ভুলেই যোগ করা সময়ে গোল হজম করে হেরেছিল এভারটন। এবার সেই ভুল আর করেননি তিনি। 

বিরতির পরও নিজেদের ভাগ্য বদলাতে পারেনি সফরকারী লিভারপুল। কোচ ইয়র্গেন ক্লপ কৌশলে খানিকটা হেরফের করে ডিভোগ ওরিগির পরিবর্তে রবার্ত ফিরমিনোকে নামিয়েও শেষ রফা করতে পারেননি।  

প্রিমিয়ার লিগ যুগে এবারই শিরোপা জয়ের সবচেয়ে ভালো সুযোগ লিভারপুলের সামনে। তবে এই ড্র বড় ধাক্কাই দিলো তাদের সেই স্বপ্নে।

এদিকে লিগে টানা ৫ ম্যাচ জেতা সিটি পরের ম্যাচ খেলবে ওয়ার্টফোডের বিপক্ষে। দলটি এ সপ্তাহের শুরুতে লিভারপুলের মাঠে ৫-০ গোলে বিধবস্ত হয়েছিল। 

২৯ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে পেপ গার্দিওলার সিটি। আর সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে লিভারপুল। 

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এমএমএস/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
রোনালদোর ফেরার দিনে পর্তুগালের ড্র
ভাষাসৈনিক নিখিল সেনের প্রয়াণে নাগরিক শোকসভা
মেসির প্রত্যাবর্তনের দিনে আর্জেন্টিনার পরাজয়
ইভিএমের উপজেলা ভোটে সেনা থাকছে
ফতুল্লায় যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫


রাজশাহী বিভাগের ‘সেরা ১০ ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’
গ্যাস লাইন লিকেজ থেকে শাবিপ্রবিতে অগ্নিকাণ্ড
হ্যান্ডরিক্স-ডুসেনের ব্যাটে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়
‘সিভিল ইঞ্জিনিয়াররা দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর’
ফেনী ইউনিভার্সিটির ইইই বিভাগের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর