php glass

লিভারপুলকে শীর্ষে উঠতে দিলো না এভারটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিভারপুল-এভারটন ম্যাচের একটি মুহূর্ত

walton

এভারটনের বিপক্ষে জয় নিয়ে শীর্ষে ওঠার সুযোগ ছিল লিভারপুলের সামনে। তবে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করে মোহামেদ সালাহ-সাদিও মানেরা হটাতে পারলেন না ম্যানচেস্টার সিটিকে। ফলে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষটা আরও জমে উঠলো। 

রোববার (৩ মার্চ) গডিসন পার্কে মাঝারিমানের দল এভারটনের বিপক্ষে নিশ্চিত ফেভারিট হয়েই খেলতে নামে লিভারপুল। তবে ম্যাচে বেশ কয়েকটি বড় সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় পূর্ণ তিন পয়েন্ট নিতে ব্যর্থ হয় অল রেডস খ্যাত দলটি। 

দলের সবচেয়ে বড় তারকা সালাহ ম্যাচের ১৫ মিনিটে সহজ সুযোগটি নষ্ট করেন। তাকে থামিয়ে দেন এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। গত ডিসেম্বরে দু’দলের প্রথম দেখায় এই পিকফোর্ডের ভুলেই যোগ করা সময়ে গোল হজম করে হেরেছিল এভারটন। এবার সেই ভুল আর করেননি তিনি। 

বিরতির পরও নিজেদের ভাগ্য বদলাতে পারেনি সফরকারী লিভারপুল। কোচ ইয়র্গেন ক্লপ কৌশলে খানিকটা হেরফের করে ডিভোগ ওরিগির পরিবর্তে রবার্ত ফিরমিনোকে নামিয়েও শেষ রফা করতে পারেননি।  

প্রিমিয়ার লিগ যুগে এবারই শিরোপা জয়ের সবচেয়ে ভালো সুযোগ লিভারপুলের সামনে। তবে এই ড্র বড় ধাক্কাই দিলো তাদের সেই স্বপ্নে।

এদিকে লিগে টানা ৫ ম্যাচ জেতা সিটি পরের ম্যাচ খেলবে ওয়ার্টফোডের বিপক্ষে। দলটি এ সপ্তাহের শুরুতে লিভারপুলের মাঠে ৫-০ গোলে বিধবস্ত হয়েছিল। 

২৯ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে পেপ গার্দিওলার সিটি। আর সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে লিভারপুল। 

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এমএমএস/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করার নির্দেশ আ’লীগ নেতাদের 
শ্রীপুরে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু
নেত্রকোণায় আ’লীগ নেতাকে পিটিয়ে জখম
দীঘিনালায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
গাইবান্ধায় দুই লক্ষাধিক মানুষ পানিবন্দি


সিংড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জামালপুরে যমুনার পানি বিপদসীমার ১৫২ সে. মি. ওপরে
এইচএসসি পরীক্ষার ফল দেখা হলো না মইনুলের 
সিরাজগঞ্জে রিং বাঁধ ধসে ৫ গ্রাম প্লাবিত
চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে পর্যবেক্ষণ ক্যাম্প-সভা