ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

অভিষেক সেঞ্চুরিতে তামিমের রেকর্ড ছুঁলেন সৌম্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
অভিষেক সেঞ্চুরিতে তামিমের রেকর্ড ছুঁলেন সৌম্য অভিষেক সেঞ্চুরিতে তামিমের রেকর্ড ছুঁলেন সৌম্য

হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে অভিষেক টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশের সৌম্য সরকার। ক্যারিয়ারে ১২তম টেস্টে এসে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছালেন তিনি। আর এই সেঞ্চুরি করার পথে ছুঁলেন তামিম ইকবালের দেশের হয়ে দ্রুততম টেস্ট শতকের রেকর্ড। শেষ পর্যন্ত আউট হয়েছেন ১৭১ বলে ১৪৯ রান করে। ইনিংসে ২১টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

তৃতীয় দিন শেষে ৩৯ রানে অপরাজিত থাকা সৌম্য সরকার তুলে নেন টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি।

তামিম ও সৌম্যর দখলে এখন টেস্টে বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

যদিও রেকর্ডটি এককভাবে নিজের করে নেওয়ার সুযোগ পেয়েছিলেন এই বাঁহাতি। ৯২ বলে ৯৯ রানের সময় টিম সাউদির করা পরের শর্ট বলটি ঠিক মতো খেলতে পারেননি। তবে ৯৪ বলে সেঞ্চুরিতে তামিমের কীর্তি ছুঁয়েছেন সৌম্য।

তামিমের রেকর্ডটি ৯ বছর পুরোনো। ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে বিখ্যাত সেই ইনিংসের পথে তামিম ৯৪ বলে সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন।

এদিন সৌম্য ৬০ বলে ফিফটির দেখা পান। তবে পরের অর্ধশতক তুলে নিতে মাত্র ৩৪ বল খেলেন।

এদিকে টেস্ট দ্রুততম সেঞ্চুরির বিশ্ব রেকর্ড নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের দখলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৬ সালে সেঞ্চুরি করেছিলেন মাত্র ৫৪ বলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেদিন ৭৯ বলে ১৪৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন ম্যাককালাম।

বাংলাদেশ সময়: ০৫৪১ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
আরএআর/এসআইএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa