ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

দাপুটে জয়ে সিরিজ সমতায় শেষ করলো উইন্ডিজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
দাপুটে জয়ে সিরিজ সমতায় শেষ করলো উইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজের জয়ে গেইল ও টমাম। ছবি: সংগৃহীত

সেন্ট লুসিয়ায় সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে ইংল্যান্ডকে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ সমতায় শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। শনিবার (২ মার্চ) রাতে অনুষ্ঠিত ম্যাচে ইংলিশদের ৭ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা। দু’দলের মধ্যকার তৃতীয় ওয়ানডে ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়। 

পুরো সিরিজ জুড়েই ভালো ক্রিকেট খেলেছে দু’দলই। দেখা মিলছে বেশকিছু রেকর্ডের।

দলীয় এক ইনিংসে সর্বোচ্চ ছয় মারার রেকর্ড গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এই রেকর্ডটাই আবার পরে ভেঙে দিয়েছে ইংল্যান্ড। এই সিরিজেই ক্রিস গেইল স্পর্শ করেছেন ১০হাজার রানের মাইলফলক।

১১৪ রানে সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ক্রিস গেইল ঝড়ে দাঁড়াতেই পারেনি ইংলিশ বোলাররা। ২৭ বলে ৭৭ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন গেইল। ইনিংসটি সাজানো ছিল ৫টি চার ও ৯টি ছয়ের সাহায্যে। এদিন মাত্র ১৯ বলে পঞ্চাশ স্পর্শ করেন গেইল, ওয়ানডেতে ক্যারিবীয় কোনো ব্যাটসম্যানের এটাই দ্রুততম ফিফটি। ২০১০ সালে অ্যান্টিগায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০ বলে ফিফটি করে আগের রেকর্ডটি গড়েছিলেন ড্যারেন স্যামি। পরে ১২ দশমিক ১ বলেই ৩ উইকেট হারিয়ে জয়ে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৮৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। সেই চাপ আর সামাল দিতে পারেনি তারা। ওশান টমাসের বোলিং তোপে মাত্র ১১৩ রানে অল আউট হয় ইংল্যান্ড।

টমাস ২১ রানে নেন ৫ উইকেট। ইল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৩ রান আসে অ্যালেক্স হেলস ও জশ বাটলারের ব্যাট থেকে। ওয়েস্ট ইন্ডিজের ওশান টমাস ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। আর ব্যাট হাতে ৪২৪ করে সিরিজ সেরা হয়েছেন ক্রিস গেইল।
 
বাংলাদেশ সময়: ০৩১৬ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
 আরএআর/এসআইএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa