ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ধোনি-কেদারের ব্যাটে ভারতের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৩ ০৩:০৪:৩৯ এএম
ধোনি-কেদারের ব্যাটে ভারতের জয় ভারতের জয়। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের ধ্বংসস্তূপ থেকেই যেনো উঠে এলো ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ৬ উইকেটের জয় দিয়েই শুরু করলো স্বাগতিকরা।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতের সামনে লক্ষ্যটা খুব বেশি বড় দিতে পারেনি অস্ট্রেলিয়া। শনিবার (০২ মার্চ) হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ম্যাচে মাত্র ২৩৬ রানেই গুটিয়ে যায় অতিথিরা।

লক্ষ্যে খেলতে নেমে শুরুটা খুব বেশি ভালো হয়নি বিরাট কোহলিদের। মাত্র ১০০ রানেই হারিয়ে বসে ৪ উইকেট।

অধিনায়ক কোহলি ৪৪ রানে ও ওপেনার রোহিত শর্মা ৩৭ রানে আউট হয়ে ফিরে গেলে চাপে পড়ে স্বাগতিকরা। তবে সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (৫৯) ও কেদার যাদবের (৮১) ধৈর্য্যশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে জয় তুলে নিয়ে সিরিজে এগিয়ে গেলো ভারত।  

অস্ট্রেলিয়ার হয়ে দলীয় সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার উসমান খাজা। এছাড়া আর তেমন কেউই উল্লেখযোগ্য রান করতে পারেননি।

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করে সফরকারী অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে কোনো রান না যোগ হতেই ফিরে যান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনে নামা মার্কস স্টইনিসকে সঙ্গে নিয়ে ৮৭ রানের জুটি গড়ে দলকে খেলায় রাখেন ওপেনার উসমান খাজা।  

তবে এরপর থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ৫৩ বলে ৩৭ রান করে ফেরেন স্টইনিস। ৭৬ বলে এক ছক্কা ও পাঁচটি চারের সাহায্যে ৫০ রান করে ফেরেন উসমান।

শেষের দিকে গ্লেন ম্যাক্সওয়েল ৫১ বলে ৪০, অ্যালেক্স কেয়ারি ৩৭ বলে ৩৬ ও কোর্টনিলের ২৭ বলে গড়া ২৮ রানে ভর করে ২৩৬ রান তুলতে সক্ষম অতিথিরা।

ভারতের হয়ে মোহাম্মদ সামী, কুলদীপ যাদব ও যশপ্রিত বুমরাহ দুটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa